shono
Advertisement

‘সেনা কারও ব্যক্তিগত নয়, বাহিনীকে অপমান করেছেন মোদি’, আক্রমণ রাহুলের

মাসুদ আজহারকে ছেড়ে দিয়ে সন্ত্রাসের কাছে মাথা নত করেছেন মোদি, কটাক্ষ কংগ্রেস সভাপতির। The post ‘সেনা কারও ব্যক্তিগত নয়, বাহিনীকে অপমান করেছেন মোদি’, আক্রমণ রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:43 AM May 04, 2019Updated: 11:43 AM May 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউপিএ জমানায় ৬ বার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের এই দাবির পর থেকে ভোট মরশুমে রীতিমতো উত্তপ্ত জাতীয় রাজনীতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মনমোহনের দাবি করা সার্জিক্যাল স্ট্রাইককে ভুয়ো বলে দাবি করেছেন। কটাক্ষ করে বলেছেন, ‘‘সার্জিক্যাল স্ট্রাইক কোনও ভিডিও গেম বা পাবজি গেম নয়, যে চাইলেই করে দেওয়া যায়। ইউপিএ জমানায় কোনও স্ট্রাইক হয়ইনি।” মোদির এই কটাক্ষের জবাব দিতে গিয়ে তাঁকে তীব্র আক্রমণ শানাল কংগ্রেস। খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এদিন সাংবাদিক বৈঠক করে বলেন, ‘‘সেনা কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। যখন প্রধানমন্ত্রী বলেন ইউপিএ জমানায় ভিডিও গেমে সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল, তখন তিনি সেটাই মনে করছেন। কংগ্রেসকে অপমান করতে গিয়ে সেনাকে অপমান করছেন মোদি।”

Advertisement

[আরও পড়ুন: এবার সার্জিক্যাল স্ট্রাইকের সত্যতা নিয়ে প্রশ্ন তুললেন খোদ প্রধানমন্ত্রীই]

উল্লেখ্য, দিন দুই আগেই একটি সাক্ষাৎকারে মনমোহন সিং দাবি করেছিলেন,”ইউপিএ জমানাতেও বহু সার্জিক্যাল স্ট্রাইক কয়েছিল, কিন্তু আমরা সেটা প্রচারের কাজে ব্যবহার করিনি। আমাদের কাছে সার্জিক্যাল স্ট্রাইক ছিল কৌশলগত অস্ত্র।” মনমোহনের এই দাবির পরপরই কংগ্রেসের তরফে সাংবাদিক বৈঠক করে ইউপিএ জমানার ৬ বারের সার্জিক্যাল স্ট্রাইকের দিনক্ষণ জানানো হয়। কবে, কোথায় করা হয়েছিল তা জানায় কংগ্রেস। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেসের সেই দাবি খারিজ করে দিয়েছেন। ঘুরিয়ে মনমোহন সিংকে মিথ্যেবাদী বলে দাবি করেছেন তিনি। রাহুল গান্ধী এদিন বলেন, “মোদি সেনার কৃতিত্বকে নিজের কৃতিত্ব বলে চালাতে চাইছেন। সেনা নিজেদের মতো কাজ করে। ভারতীয় সেনা অত্যন্ত সফল নিজেদের কাছে। ৭০ বছর ধরে সাফল্যের সঙ্গে কাজ করে আসছে। ইতিহাস ঘাঁটলেও দেখা যাবে ভারতীয় সেনা কোনও যুদ্ধে হারেনি।”

[আরও পড়ুন: ‘রামায়ণ-মহাভারত হিংসায় পরিপূর্ণ’, হিন্দু ভাবাবেগে আঘাত করে মন্তব্য ইয়েচুরির]

কংগ্রেস সভাপতি এদিন মাসুদ আজহার প্রসঙ্গেও বিজেপিকে তুলোধনা করেন। তিনি বলেন, “মাসুদ আজহারের কঠোর শাস্তি পাওয়া উচিত। কিন্তু মাসুদকে ছেড়ে দিয়েছিল কে? সন্ত্রাসের কাছে মাথা নত করেছিল কে? কংগ্রেস নয়, বিজেপি।” ‘চৌকিদার চোর’ বলা নিয়ে যাবতীয় বিতর্কেরও অবসান ঘটনা রাহুল। তিনি বলেন, “আমি আগেও বলেছি, এখনও বলছি, চৌকিদারই চোর। আর এটাই সত্যি। ক্ষমা চেয়েছিলাম শুধু সুপ্রিম কোর্টে বিচারাধীন বিষয়ে মন্তব্য করেছিলাম বলে। মোদি বা বিজেপির কাছে ক্ষমা চাইনি।”

The post ‘সেনা কারও ব্যক্তিগত নয়, বাহিনীকে অপমান করেছেন মোদি’, আক্রমণ রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement