shono
Advertisement

গ্রেপ্তারির জল্পনার মধ্যেই দিল্লি বিধানসভায় আস্থা ভোটের প্রস্তাব কেজরিওয়ালের

কেজরিওয়ালকে ষষ্ঠবারের জন্য তলব করেছে ইডি।
Posted: 08:57 PM Feb 16, 2024Updated: 08:57 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার দিল্লির আবগারি কেলেঙ্কারির মামলায় তাঁকে ষষ্ঠ বার তলব করেছে ইডি। বাড়ছে গ্রেপ্তারির জল্পনা। এই পরিস্থিতিতে শুক্রবার দিল্লি (Delhi) বিধানসভায় আস্থা ভোটের প্রস্তাব দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগামীকাল, শনিবার এই প্রস্তাবের বিষয়ে আলোচনা হবে।

Advertisement

এদিন আস্থা ভোটের প্রস্তাব পেশ করে কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেন, তাঁর কাছে দুই আপ (AAP) বিধায়ক আগেই অভিযোগ জানিয়েছেন, বিজেপির তরফে টাকার প্রস্তাব দেওয়া হচ্ছে দলীয় প্রতিনিধিদের। পাশাপাশি জানানো হয়েছে, কেজরিওয়াল শিগগিরি গ্রেপ্তার হবেন। তাঁর কথায়, ”ওঁদের বলা হয়েছে, ২১ জন আপ বিধায়ক ইতিমধ্যেই দল ছাড়তে রাজি হয়ে গিয়েছেন। বাকিরাও বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে চলছেন। ওঁরা বিধায়কদের ২৫ কোটি টাকার টোপ দিয়েছেন বিজেপিতে যোগ দিতে। বিধায়করা জানিয়েছেন, তাঁরা প্রস্তাবে সায় দেননি। পরে আমরা খোঁজ করে দেখেছি, ২১ নয়, ৭ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে বিজেপি। ওরা আবার অপারেশন লোটাস চালাতে চাইছে।” সেই সঙ্গেই কেজরিওয়ালের তোপ, ”ওদের লক্ষ্যই সরকার ফেলে দেওয়া। কারণ ওরা জানে দিল্লিতে নির্বাচন হলে জিততে পারবে না।”

[আরও পড়ুন: ‘রাষ্ট্রপতি শাসন জারির পরিস্থিতি’, সন্দেশখালি নিয়ে দ্রৌপদী মুর্মুকে রিপোর্ট SC কমিশনের]

এদিকে শনিবারই আদালতে যাওয়ার কথা দিল্লির মুখ্যমন্ত্রীর। জানা যাচ্ছে, কেন তিনি বার বার ইডির তলব পেয়েও এড়িয়ে গিয়েছেন, সেব্যাপারে ওই দিন ব্যাখ্যা করবেন আপ সুপ্রিমো। উল্লেখ্য, এর আগে পাঁচবার কেন্দ্রীয় সংস্থার তলব এড়িয়ে গিয়েছেন কেজরিওয়াল। ষষ্ঠবারের জন্য তাঁকে তলব করা হয়েছে গত বুধবার।

[আরও পড়ুন: সারদা দেবীর আদলে ব্যঙ্গচিত্র পোস্ট! হিন্দু ভাবাবেগে আঘাতের দায়ে বিজেপিকে তুলোধোনা তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement