shono
Advertisement
Assam

শ্রাদ্ধের অনুষ্ঠানের খাবারে বিষক্রিয়া, অসমে অসুস্থ কমপক্ষে ২০০ জন

গুরুতর অসুস্থ ৫৩ জন।
Published By: Kishore GhoshPosted: 11:16 PM Oct 20, 2024Updated: 11:36 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে খাবারে বিষক্রিয়ায় অসুস্থ কমপক্ষে ২০০ জন। গোলাঘাট জেলায় একটি শ্রাদ্ধের অনুষ্ঠান ছিল। সেখানে খাবার খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন ওই শদুয়েক মানুষ। এদের মধ্যে ৫৩ জনের অবস্থার অবনতি হয়। তাঁদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ঘটনাটি গোলাঘাটের সরুপাথার এলাকার পাসঘরিয়া গ্রামের। প্রদীপ গগৈয়ের মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠান ছিল। শুরুতে অতিথিদের মুড়ি এবং জলখাবার দেওয়া হয়েছিল। এর পরেই অসুস্থ হয়ে পড়েন ২০০ মানুষ। সকলেরই একই ধরনের উপসর্গ দেখা দেয়। পেটে ও মাথায় ব্যথা, সঙ্গে বমি বমি ভাব। শরীর বেশি খারাপ হওয়ায় তড়িঘড়ি ৫৩ জনকে স্থানীয় স্বাস্থকেন্দ্রে ভর্তি কর হয়। এদের দুজনের পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় তাঁদের যোরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানা গিয়েছে।

অনুষ্ঠান বাড়ির খাবারে কীভাবে বিষক্রিয়া ছড়াল তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই স্থানীয় বিজেপি বিধায়ক বিশ্বজিৎ ফুকন ঘটনাস্থলে যান। পরে হাসপাতালে গিয়ে অসুস্থদের বিষয়ে তিনি খোঁজখবর নেন। প্রশাসন খাবারে কীভবে বিষক্রিয়া ছড়াল তার খোঁজ নিচ্ছে বলে জানিয়েছেন বিধায়ক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘটনাটি গোলাঘাটের সরুপাথার এলাকার পাসঘরিয়া গ্রামের।
  • শুরুতে অতিথিদের মুড়ি এবং জলখাবার দেওয়া হয়েছিল।
Advertisement