shono
Advertisement
Ex Indian Spy

পান্নুন খুনের ষড়যন্ত্রে সামিল নন, মার্কিন অভিযোগ উড়িয়ে দিলেন প্রাক্তন 'র' এজেন্ট !

'আমার ছেলে দেশের জন্য কাজ করত', দাবি মায়ের।
Published By: Amit Kumar DasPosted: 09:34 PM Oct 20, 2024Updated: 09:34 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খালিস্তানি জঙ্গি গুরপতবন্ত সিং পান্নুন খুনে জড়িত নন বিকাশ। যে অভিযোগ তোলা হচ্ছে তা সর্বৈব মিথ্যা। রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানাল প্রাক্তন 'র' এজেন্ট বিকাশের পরিবার। তাঁর ভাইয়ের দাবি, বিকাশের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা তিনি স্পষ্টভাবে অস্বীকার করেছেন ফোনে।

Advertisement

সম্প্রতি মার্কিন তদন্তকারী সংস্থা এফবিআই বিকাশকে 'মোস্ট ওয়ান্টেড’ ঘোষণা করেছে। তাঁর বিরুদ্ধে ‘সুপারি কিলার নিয়োগ’ ও ‘অর্থ নয়ছয়ের’ অভিযোগও দায়ের করা করেছে। এফবিআই-এর অভিযোগ, এই পন্নুন হত্যাকাণ্ডে বিকাশকে সাহায্য করেছিল নিখিল গুপ্ত। নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিস নেতাকে খুনের জন্যে বিকাশ এবং নিখিল এক ব্যক্তিকে বরাত দেয়। এই অভিযোগে আগেই গ্রেফতার হয়েছে নিখিলকে। বর্তমানে তিনি আমেরিকার জেলে বন্দি। তবে এই মামলায় ভারতের যুক্ত থাকার অভিযোগ আগেই অস্বীকার করেছে ভারত সরকার। এবার এই ঘটনায় বিকাশের যোগ প্রকাশ্যে আসায় নানা মহলে চর্চা শুরু হয়েছে। টালমাটাল এই পরিস্থিতির মাঝেই এবার সব অভিযোগ অস্বীকার করলেন বিকাশ ও তাঁর পরিবার।

এই ইস্যুতেই বিকাশের ভাই অবিনাশ যাদব সংবাদমাধ্যম রয়টার্সকে জানান, শনিবার বিকাশের সঙ্গে ফোনে কথা হয়েছে তাঁর। সেখানেই তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন বিকাশ। পাশাপাশি অবিনাশের দাবি, বিকাশের পরিবার জানতেন তিনি সিআরপিএফে কাজ করেন। তিনি যে 'র' এজেন্ট ছিলেন পরিবারের কেউই সে কথা জানতেন না। সংবাদমাধ্যমের দৌলতে ছেলের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ শনার পর স্তম্ভিত বিকাশের মা সুদেশ যাদব। তিনি বলেন, 'আমেরিকা যে অভিযোগ এনেছে তার সত্যতা নিয়ে সন্দেহ রয়েছে। আমার ছেলে দেশের জন্য কাজ করত। এই সব ঘটনার সঙ্গে তাঁর কোনও যোগ নেই।'

উল্লেখ্য, সম্প্রতি আমেরিকা বিকাশকে মোস্ট ওয়ান্টেড ঘোষণা করলেও, অন্য এক মামলার ১০ মাস আগে বিকাশকে গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশ। এক ব্যবসায়ীকে খুনের চেষ্টা ও তোলাবাজি মামলায় ১০ মাস আগে তাঁকে গ্রেপ্তার করা হলেও সেই মামলায় জামিন পেয়ে যান বিকাশ।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খালিস্তানি জঙ্গি গুরপতবন্ত সিং পান্নুন খুনে জড়িত নন বিকাশ, দাবি পরিবারের।
  • সম্প্রতি মার্কিন তদন্তকারী সংস্থা এফবিআই বিকাশকে 'মোস্ট ওয়ান্টেড’ ঘোষণা করেছে।
  • তাঁর বিরুদ্ধে ‘সুপারি কিলার নিয়োগ’ ও ‘অর্থ নয়ছয়ের’ অভিযোগও দায়ের করা করেছে।
Advertisement