shono
Advertisement

ফোকাস অযোধ্যাই! রাম মন্দির উদ্বোধনের আগেই খুলে যাবে বিমানবন্দর

শনিবার ঝকঝকে বিমানবন্দর ঘুরে দেখলেন যোগী।
Posted: 08:06 PM Dec 02, 2023Updated: 08:06 PM Dec 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ম, রাজনীতি ও পরিকাঠামো উন্নয়ন চলছে এক গতিতে। ভরকেন্দ্র অযোধ্যার রাম মন্দির (Ayodhya Ram Mandir)। আগেই জানা গিয়েছিল, রাম লালার মন্দির উদ্বোধনের আগেই সম্পূর্ণ হবে অযোধ্যা রেল স্টেশন নতুন করে সাজিয়ে তোলার কাজ। এবার জানা গেল, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে শেষ হবে বিমানবন্দর সম্প্রসারণের প্রথম পর্যাযের কাজ, শনিবার এমনটাই জানালেন খোদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

Advertisement

ইতিমধ্যে প্রশাসনের তরফে জানানো হয়েছে, অযোধ্যা বিমানবন্দরের নামকরণ হয়েছে, মর্যাদা পুরুষোত্তম শ্রী রাম আন্তর্জাতিক বিমানবন্দর। যেখানে বোয়িং ৭৩৭, এয়ারবাস ৩১৯ এবং এয়ারবাস ৩২০ ওঠা-নামার যোগ রানওয়ে এবং অন্যান্য পরিকাঠামো তৈরি করা হচ্ছে। শনিবার নির্মিয়মাণ বিমানবন্দর ঘুরে দেখেন যোগী। সঙ্গে ছিলেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং দপ্তরের রাষ্ট্রমন্ত্রী ভিকে সিং। উত্তরপ্রদেশ সরকার আগেই ঘোষণা করেছে, নতুন ভারতের প্রতিনিধি হিসেবে গড়ে উঠছে এই বিমানবন্দর। যেখানে থাকছে যাত্রী স্বাচ্ছন্দের যাবতীয় ব্যবস্থা।

 

[আরও পড়ুন: ডিজে মেক্সিকান তরুণীকে দিনের পর দিন ধর্ষণ! মুম্বইয়ে গ্রেপ্তার যুবক]

যোগী বলেন, “অযোধ্যায় ১৭৮ একর বিস্তৃত একটি সাধারণ বিমানঘাঁটি ছিল। এখন সেটিই দেশের অন্যতম আন্তর্জাতিক বিমানবন্দর হিসাবে গড়ে উঠছে।” জানান, এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তত্ত্বাবধানে ৮২১ একর জমিতে নির্মিত হচ্ছে মর্যাদা পুরুষোত্তম শ্রী রাম আন্তর্জাতিক বিমানবন্দর। প্রাথমিকভাবে গড়ে উঠছে ৬৫ হাজার স্কয়ার ফুটের টার্মিনাল, ঘণ্টায় ২-৩টি উড়ান ওঠানামা করবে এখন, ২ হাজার ২০০ মিটার দীর্ঘ রানওয়ে নির্মাণ চলছে। পরে তা সম্প্রসারণ হবে ৩ হাজার ৭০০ মিটার অবধি।

 

[আরও পড়ুন: কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে মোদির ছবি দিয়ে ‘সেলফি পয়েন্ট’ তৈরির নির্দেশ ইউজিসির, তোপ তৃণমূলের]

উল্লেখ্য, লোকসভার ভোটের আবহে আগামী ২২ জানুয়ারি রাম মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর পরের দেড় মাস ব্যাপী মন্দির চলবে বিশেষ উৎসব। যা কেন্দ্র করে দেশজুড়ে কর্মসূচির ডাক দিয়েছে গেরুয়া শিবির। বলা বাহুল্য, চব্বিশের ভোটযুদ্ধ জয়ে রাম লালার স্মরণাপন্ন মোদি-শাহ বাহিনী। তারই তোড়জোড় চলছে এখন গোটা অযোধ্যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement