shono
Advertisement

অযোধ্যায় মুসলিম পক্ষের মামলাকারী, সেই ইকবাল আনসারি এবার মোদির রোড শোতে

ফুল ছুড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানালেন ইকবাল আনসারি।
Posted: 08:16 PM Dec 30, 2023Updated: 08:16 PM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার অযোধ্যায় রেল স্টেশন এবং বিমানবন্দরের উদ্বোধনের পাশাপাশি রোড শো করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ওই রোড শোতে মোদির উপর পুষ্পবৃষ্টি করতে দেখা গেল অযোধ্যা জমি বিতর্কের অন্যতম মামলাকারী ইকবাল আনসারিকে (Iqbal Ansari)। মোদিকে অন্য অযোধ্যাবাসীদের মতোই স্বাগত জানালেন ইকবাল। এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বললেন, প্রধানমন্ত্রী অযোধ্যার অতিথি, সেই কারণেই স্বাগত জানিয়েছি।

Advertisement

উল্লেখ্য, রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলায় অন্যতম মামলাকারী ছিলেন ইকবালের বাবা হাসিম আনসারি৷ ২০১৬ সালে ৯৫ বছর বয়সে মৃত্যু হয়েছে তাঁর। এর পর ইকবাল মামলাটি লড়েন৷ ২০১৯ সালে বিতর্কিত জমিতে রামমন্দির নির্মাণের ঐতহাসিক রায় দেয় সুপ্রিম কোর্ট। অন্যদিকে মসজিদ নির্মাণের জন্য ভিন্ন জায়গায় পাঁচ একর জমি দেওয়া হয় মামলাকারী মুসলিম পক্ষকে। আগামী ২২ জানুয়ারি বহু প্রতিক্ষিত সেই মন্দিরের উদ্বোধন।

 

[আরও পড়ুন: কলকাতায় ভাগবত, দুর্গাপুরে দত্তাত্রেয়, হিন্দুত্বের হাওয়া তুলতে লোকসভার আগে তৎপর RSS?]

তার আগে শনিবার অযোধ্যার রেল স্টেশন এবং বিমানবন্দর উদ্বোধন করেন মোদি। এর পরেই রোড শো করেন তিনি। সেখানেই সংবাদমাধ্যমের ক্যামেরায় দেখা যায়, রাস্তার ধারে দাঁড়িয়ে মোদির উপর পুষ্পবৃষ্টি করছেন ইকবাল আনসারি। এই প্রসঙ্গে ইকবালের বক্তব্য, “উনি (মোদি) আমাদের এলাকায় এসেছেন। উনি আমাদের অতিথি এবং আমাদের প্রধানমন্ত্রী। ” আরও বলেন, “মোদিজির কনভয় যখন আমার বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল তখনই তখনই ফুল ছুড়ি। সঙ্গে ছিল আমার পরিবারের সদস্যরাও।”

 

[আরও পড়ুন: বাংলা থেকে অযোধ্যায় পদ্ম কর্মীদের জন্য বিশেষ ট্রেন, ‘ঘর ঘর যাত্রা’ বঙ্গেও]

উল্লেখ্য, অযোধ্যার জমি বিতর্কের অন্যতম মামলাকারী ইকবালকে এর আগে রাম মন্দিরের ভূমি পুজোতেও উপস্থিত ছিলেন। সেবার রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ভূমি পুজো অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়াকে ‘রামের ইচ্ছা’ বলে উল্লেখ করেছিলেন ইকবাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement