shono
Advertisement

রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ পাওয়ার ‘যোগ্য’ নন রাহুল-প্রিয়াঙ্কারা, বলছে ট্রাস্ট

কেন যোগ্য নন রাহুল-প্রিয়াঙ্কারা? ব্যাখ্যাও দিল ট্রাস্ট।
Posted: 03:46 PM Jan 03, 2024Updated: 04:09 PM Jan 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ জানুয়ারি রামমন্দির (Ayodhya Ram Temple) উদ্বোধনের অনুষ্ঠানে কংগ্রেসের ৩ নেতা আমন্ত্রণ পেয়েছেন। সেই তালিকায় নাম নেই রাহুল গান্ধী বা প্রিয়াঙ্কা গান্ধীর। গান্ধী পরিবারের ৩ সদস্যের মধ্যে আমন্ত্রণ পেয়েছেন শুধু সোনিয়া গান্ধী।

Advertisement

সোনিয়া ছাড়াও উদ্বোধনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভায় বৃহত্তম দলনেতা অধীর রঞ্জন চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury)। কিন্তু কংগ্রেসের একেবারে শীর্ষস্থানের নেতা হওয়া সত্ত্বেও রাহুল বা প্রিয়াঙ্কাকে কেন আমন্ত্রণ জানানো হল না? প্রশ্ন তুলে হইচই বাধাচ্ছে বিরোধীদের একাংশ। প্রশ্ন উঠছে, ইচ্ছাকৃতভাবেই কী রাহুল-প্রিয়াঙ্কাকে ওই মহাযজ্ঞ থেকে ব্রাত্য রাখা হচ্ছে?

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগেই দেশজুড়ে চালু হবে CAA! সূত্রের দাবিতে শোরগোল]

সেই অভিযোগ নাকচ করে দিচ্ছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। ট্রাস্টের বক্তব্য, যে শর্তে রাজনৈতিক অতিথিদের আমন্ত্রণ জানানো হচ্ছে, সেই শর্তে আমন্ত্রণ পাওয়ার যোগ্যই নন রাহুল-প্রিয়াঙ্কা। ট্রাস্ট সূত্রের খবর, রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে শুধুমাত্র স্বীকৃত প্রথম সারির রাজনৈতিক দলের সভাপতি এবং লোকসভা ও রাজ্যসভার বিরোধী দলনেতাদের। এর বাইরে যারা রাম মন্দির আন্দোলনে সক্রিয় ভূমিকা নিয়েছেন তাঁরা আমন্ত্রণ পাচ্ছেন।

[আরও পড়ুন: ফের বাড়বে তাপমাত্রা, বছর শুরুতেই শীতবিলাসীদের জন্য দুসংবাদ হাওয়া অফিসের]

সেই শর্ত অনুযায়ী আমন্ত্রণ পেয়েছেন কংগ্রেস সভাপতি খাড়গে। সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেসের সংসদীয় কমিটির প্রধান হিসাবে। অধীর চৌধুরী আমন্ত্রণ পেয়েছেন লোকসভার বিরোধী দলনেতা হিসাবে। রাহুল (Rahul Gandhi) বা প্রিয়াঙ্কা (Priyanka Gandhi) এই শর্ত অনুযায়ী যোগ্য নন। ট্রাস্টের অন্যতম নেতা এবং বিশ্ব হিন্দু পরিষদের কার্যকারী সভাপতি অলোক কুমার স্পষ্ট বলছেন, যারা রাম মন্দির আন্দোলনে সক্রিয় ছিলেন, তাঁরা এটুকু সুবিধা পেতে পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement