shono
Advertisement

Breaking News

মর্মান্তিক! নিউমোনিয়া সারাতে চার মাসের শিশুকে গরম লোহার ছেঁকা

কুংস্কারের জেরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে একরত্তি। The post মর্মান্তিক! নিউমোনিয়া সারাতে চার মাসের শিশুকে গরম লোহার ছেঁকা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:29 PM Mar 20, 2018Updated: 06:26 PM Aug 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া ডিজিটাল হয়েছে। তবে এমন ভারতবর্ষও রয়েছে, যার অবিচ্ছেদ্য অঙ্গ কুসংস্কার। এই কুসংস্কারের বলি হতে হল চার মাসের শিশুকে। নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল শিশুটি। প্রতিকারের উপায় হিসেবে দেওয়া হয় গরম লোহার ছেঁকা। এমনটাই ঘটেছে রাজস্থানের রামা খেদা গ্রামে।

Advertisement

[লিঙ্গায়তকে আলাদা ধর্ম হিসাবে স্বীকৃতি, মোক্ষম চাল সিদ্দারামাইয়ার]

গরম লোহার ছেঁকায় গুরুতর আহত দুধের শিশুটি। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রাজস্থানের ভিলওয়ারার মহাত্মা গান্ধী হাসপাতালে ভর্তি করতে বাধ্য হয় পরিবারের সদস্যরা। শিশুর আঘাত দেখে চমকে ওঠেন ডাক্তাররা। এ দাগ যে ইচ্ছে করেই দেওয়া হয়েছে, বুঝে যান চিকিৎসক। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন তিনি। পুলিশ এসে শিশুর পরিবারকে জিজ্ঞাসাবাদ করতেই আসল সত্যিটা জানা যায়। পরিবারের সদস্যদের যুক্তি, সুস্থ করার জন্যই শিশুর গায়ে গরম লোহা দিয়ে ছেঁকা দেওয়া হয়েছে। কিন্তু তাতে পরিস্থিতি আরও খারাপ হয়। চার মাসের শিশুর শরীর এই আঘাত সহ্য করতে পারেনি। আরও খারাপ হতে থাকে তাঁর শারীরিক অবস্থা। তখন বিপদ বুঝে হাসপাতালে আনতে বাধ্য হয় তারা। তবে কে এই কাজ করেছে, সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছে শিশুর পরিবারের সদস্যরা।

[টানা রোগভোগের পর প্রয়াত শশীকলার স্বামী এম নটরাজন]

প্রসঙ্গত, এমন ঘটনা নতুন নয় গত বছরের মার্চ মাসে এভাবেই এক শিশুকন্যার মৃত্যু হয়েছিল। সামান্য সর্দি-কাশি হয়েছিল তার। যা সারাতে পেটে গরম লোহার ছেঁকা দিয়েছিল শিশুর দাদু। এই আঘাত সহ্য করতে না পেরে মৃত্যু হয় একরত্তির। ভিলওয়ারার শিশুটিও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে বলে জানা গিয়েছে। ঘটনায় ইতিমধ্যেই স্থানীয় শিশুকল্যাণ দপ্তরের তরফে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

[রাম জন্মভূমিতে কখনই মসজিদ ছিল না, দাবি শঙ্করাচার্যের]

The post মর্মান্তিক! নিউমোনিয়া সারাতে চার মাসের শিশুকে গরম লোহার ছেঁকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার