ফের দিল্লিতে মুখোমুখি Amit Shah ও বাংলার রাজ্যপাল Jagdeep Dhankhar, কারণ নিয়ে জল্পনা

11:57 AM Aug 13, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দিল্লিতে অমিত শাহের (Amit Shah) সঙ্গে সাক্ষাৎ বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়ের। বৃহস্পতিবার দিল্লিতে মুখোমুখি হন তাঁরা। নিজেই সাক্ষাতের ছবি টুইটারে শেয়ার করেন ধনকড়। বেশ কিছুক্ষণ কথাবার্তাও হয় তাঁদের। তবে কী বিষয়ে দু’জনের আলোচনা হল, তা জানা যায়নি।  

Advertisement

[আরও পড়ুন: Janta Mantar-এ মুসলিম বিরোধী স্লোগান, জামিনে মুক্ত BJP নেতা, ধৃত ৩ জনের আরজি খারিজ]

আচমকাই দিল্লি সফরে জগদীপ ধনকড়। কী কারণে দিল্লি যাত্রা, সে বিষয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। কবেই বা দিল্লি থেকে কলকাতায় ফিরবেন তিনি, রাজভবন সূত্রে সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। আচমকা দিল্লি সফরে বুধবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে দেখা করেন জগদীপ ধনকড়। কথাও হয় দু’জনের। তিনি নিজেই এই বৈঠককে ‘সৌজন্য সাক্ষাৎ’ বলে দাবি করেন।

Advertising
Advertising

 

তার ঠিক ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অমিত শাহের সঙ্গে ধনকড়ের (Jagdeep Dhankhar) সাক্ষাৎও যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। রাজ্যপাল হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলার আইনশৃঙ্খলা  নিয়ে বারবার সরব হয়েছেন ধনকড়। বিধানসভা নির্বাচনে (Assembly Election, 2021) তৃতীয়বার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দায়িত্ব নেওয়ার পর থেকে রাজভবন-নবান্ন সংঘাতের পারদ আরও চড়েছে। ভোট পরবর্তী হিংসার (Post Poll Violation) অভিযোগ বারবার শোনা গিয়েছে তাঁর গলায়। এমনকী অভিযোগ খতিয়ে দেখতে তাঁর উত্তরবঙ্গ সফরের কথাও কারও অজানা নয়। এই প্রেক্ষাপটে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করে ফের বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই তিনি নালিশ জানিয়েছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও শাহি সাক্ষাতের কারণ নিয়ে রাজ্যপালের তরফে কিছু জানানো হয়নি। 

[আরও পড়ুন: Coronavirus: বেঙ্গালুরুতে ৬ দিনে আক্রান্ত ৩০১ শিশু! তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় জারি সতর্কতা]

Advertisement
Next