shono
Advertisement

বিহারের ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭ শ্রমিক

আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।
Posted: 08:33 AM Dec 24, 2022Updated: 01:05 PM Dec 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণ। নিহত কমপক্ষে সাত শ্রমিক। আহত অনেকেই। শুক্রবার ঘটনাটি ঘটেছে পূর্ব চম্পারন জেলার মোতিহারিতে। আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মোতিহারির রামগড়বা থানা এলাকার নারিরগির অঞ্চলে একটি ইটভাটার চিমনিতে প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় কমপক্ষে সাতজন শ্রমিক প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত হয়েছেন সাতজন। তাঁদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আহতদের অনেকেরই আঘাত গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বিস্ফেরণের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে দ্রুত বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়। ভেঙে পড়া ইটভাটা থেকে আহতদের উদ্ধার করছে পুলিশ এবং এসডিআরআফ। উদ্ধার করা হয়েছে নিহতদের দেহ।

[আরও পড়ুন: এক বছর বিনামূল্যে রেশন পাবেন ৮১ কোটি মানুষ! বড় ঘোষণা কেন্দ্রের]

এই প্রসঙ্গে রক্সৌলের এএসপি বলেন, “রামগড়বা থানা এলাকার নারিরগির অঞ্চলে একটি ইটভাটার চিমনিতে প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। কমপক্ষে সাতজন শ্রমিক প্রাণ হারিয়েছেন। ঘটনাস্থলে দ্রুত বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এখনও উদ্ধার কাজ চলছে।”

দাবি করা হচ্ছে, বিস্ফোরণের সময় ঘটনাস্থলে প্রায় ৪০ জন উপস্থিত ছিলেন। এখনও ইটভাটায় চাপা পড়ে নিখোঁজ ২০ জন। তাঁদের সন্ধানে ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে। সূত্রের খবর, যাঁরা মারা গিয়েছেন তাঁদের বেশিরভাগই শ্রমিক শ্রেণির। ঘটনাস্থলে কোনও ধরনের আলোর ব্যবস্থা নেই। এই কারণে সন্ধ্যার পর উদ্ধারকাজ চালাতে সমস্যা হয়। এই আবহে রাতে উদ্ধারকাজ চালাতে গিয়ে হিমশিম খায় প্রশাসন।

[আরও পড়ুন: দু’বছর পর মুক্তি! জামিন পেলেন কেরলের বিতর্কিত সাংবাদিক সিদ্দিক কাপ্পান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement