shono
Advertisement

মাঝ আকাশে পাইলটের হার্ট অ্যাটাক, কলকাতা ATC’র উদ্যোগে বড়সড় বিপদ থেকে রক্ষা বাংলাদেশগামী বিমানের

জরুরি ভিত্তিতে নাগপুরে অবতরণ করানো হয় বিমানটি।
Posted: 01:51 PM Aug 27, 2021Updated: 02:08 PM Aug 27, 2021

কলহার মুখোপাধ্যায়: মাসকাট থেকে ঢাকা (Dhaka) যাওয়ার পথে মাঝ আকাশে ছন্দপতন। আচমকা অসুস্থ হয়ে পড়েন পাইলট। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল বিমানটি। জরুরি ভিত্তিতে নাগপুর বিমানবন্দরে অবতরণ করানো হয় বিমানটিকে।

Advertisement

জানা গিয়েছে, মাসকাট থেকে ঢাকা যাচ্ছিল বিমানটি। রায়পুরের কাছাকাছি পৌঁছতেই সাড়ে এগারোটা নাগাদ হৃদরোগে আক্রান্ত (Pilot Suffers Heart Attack) হন ওই আন্তর্জাতিক বিমানের চালক। ১১ টা বেজে ৪০ মিনিট নাগাদ কলকাতা এটিসিতে (ATC) যোগাযোগ করা হয়। এরপরই কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের উদ্যোগে নাগপুর (Nagpur) বিমানবন্দরে বিমানটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করান সহকারী পাইলট। সহকারী পাইলট সেই মুহূর্তে কলকাতা এটিসিতে যোগাযোগ করতে না পারলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। 

[আরও পড়ুন:Coronavirus: অনেকটা বাড়ল দেশের অ্যাকটিভ কেস, তৃতীয় ঢেউয়ের চোখরাঙানি কেরলে]

 

সূত্রের খবর, ইতিমধ্যেই ওই পাইলটের চিকিৎসা শুরু হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল। এই ঘটনায় কলকাতা এটিসির ভূমিকার প্রশংসাও করা হয়েছে। উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই এহেন বিভ্রাটের সাক্ষী হয়েছিল কলকাতা বিমানবন্দর। উড়ানের পর বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছিল। তবে সঙ্গে সঙ্গে তা নজরে আসায় বড় বিপদ এড়ানো গিয়েছিল। ফলে বড়সড় বিপদ থেকে রক্ষা পাওয়া গিয়েছিল। পরবর্তীতে যাত্রীদের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করে পাঠানো হয় গন্তব্যে।

[আরও পড়ুন: আম আদমি পার্টিতে যোগ দিতে পারেন Sonu Sood! অভিনেতার নয়া পদক্ষেপে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement