shono
Advertisement

নাড্ডাকে অনুরোধেও কাজ হল না! মধ্যপ্রদেশের প্রার্থী তালিকায় নেই বিজয়বর্গীয়র ছেলে

বাবা কৈলাস টিকিট পাওয়াতেই কি বাদ পড়লেন ছেলে? উঠছে প্রশ্ন।
Posted: 02:01 PM Oct 22, 2023Updated: 02:14 PM Oct 22, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: শেষ রক্ষা হল না। টিকিট জুটল না কৈলাসপুত্রের বরাতে। শেষ পর্যন্ত বিজেপির (BJP) সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya,) ছেলে আকাশ (Akash) টিকিট পেলেন না আসন্ন বিধানসভা নির্বাচনে। অথচ কিছুদিন আগেই কৈলাস জানিয়েছিলেন তাঁর ছেলে বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে চিঠি লিখে টিকিটের জন্য অনুরোধ করেছেন।

Advertisement

যদিও সপ্তমীর দিন মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য যে ৯২ জনের নামে প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি, তাতে রাজ্যের তিন মন্ত্রী এবং ২৯ জন বিধায়কের নাম বাদ পড়েছে। এই তালিকায় রয়েছেন আকাশও। ইন্দোর-৩ আসনের বিধায়ক আকাশের টিকিট না পাওয়া নিশ্চিতভাবেই ধাক্কা তাঁর কাছে কারণ তাঁর বাবা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এবং মধ্যপ্রদেশ থেকে এবার কৈলাসকে প্রার্থী করেছে বিজেপি।

[আরও পড়ুন: সপ্তমীর মাঝরাতে নরবলি! রাজবাড়ির অর্ধরাত্রির পুজোয় ঢুকতে পারে না আমজনতা]

বাবা কৈলাস টিকিট পাওয়াতেই কি বাদ পড়লেন ছেলে? উঠছে এই প্রশ্ন। আবার কারও মতে ছেলেকে যে টিকিট দেওয়া হবে না তা আগে থেকেই নিধারিত ছিল। এক পরিবার থেকে এক জনকে প্রার্থী করার নীতিতেই কৈলাস-পুত্রকে দল টিকিট দেয়নি বলেই বিজেপির অন্দরমহলে একাংশের দাবি। তবে অন‌্য মহলের বক্তব‌্য, ২০১৯ সালে ক্রিকেট ব্যাট দিয়ে মারামারি করে বিতর্কে জড়িয়ে পড়ার কারণে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব আকাশের উপর আগে থেকেই অসন্তুষ্ট ছিল। তাই আগেভাগে কৈলাসকে ইন্দোর-১ আসন থেকে তাঁকে প্রার্থী করে আকাশের জন্য দরজা বন্ধ করার কাজ সেরে ফেলা হয়েছে।

[আরও পড়ুন: রানাঘাটের পর কল্যাণী, নিরাপত্তারক্ষীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে গয়নার দোকানে লুটপাট]

২৩০ টি আসনের মধ্যপ্রদেশ বিধানসভার জন্য ইতিমধ্যেই ২২৮ জনের নাম ঘোষণা করে ফেলল বিজেপি। বাকি শুধুমাত্র গুনা ও বিদিশা এই দুই আসনের প্রার্থীর নাম ঘোষণা। মধ্যপ্রদেশে এবারে চরম প্রতিষ্ঠান বিরোধী হাওয়া রয়েছে তা উপলব্ধি করেই বিজেপি আগেই তিন কেন্দ্রীয় মন্ত্রীসহ সাত জন সাংসদকে প্রার্থী করেছিল। তারপরেও এদিনের তালিকায় যেভাবে বড় সংখ্যক বিধায়কের নাম বাদ দেওয়া হয়েছে তাতে মধ্যপ্রদেশ নিয়ে বিজেপি যে চিন্তায় রয়েছে তা স্পষ্ট হয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement