shono
Advertisement

বিজেপির ‘দুর্নীতি’ নিয়ে বিজ্ঞাপন, রাহুল-সহ তিন কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা বিজেপির

বুধবার কর্ণাটকে বিধানসভা নির্বাচনের আগেই রুজু হল এই মামলা।
Posted: 04:23 PM May 09, 2023Updated: 04:23 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অস্বস্তিতে রাহুল গান্ধী (Rahul Gandhi)। বিজেপিকে টার্গেট করে ‘দুর্নীতি রেট কার্ডে’র বিজ্ঞাপন দেওয়ার পরই নির্বাচন কমিশন কংগেসকে নোটিস দিয়েছিল। এবার বিজেপি মানহানির মামলা করল তিন কংগ্রেস নেতা রাহুল, সিদ্দারামাইয়া ও ডি কে শিবকুমারের বিরুদ্ধে।

Advertisement

গতকাল, সোমবার নির্বাচন কমিশন কংগ্রেসকে নোটিস দিয়ে শতাব্দীপ্রাচীন দলকে জানিয়েছিল, তারা যেন তাদের অভিযোগের সপক্ষে প্রমাণ দেয়। এবার গেরুয়া শিবির মামলা করল রাহুলদের বিরুদ্ধে। উল্লেখ্য, গত ৫ মে অধিকাংশ কন্নড় ও ইংরেজি দৈনিকে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। তাতেই ভোটমুখী কর্ণাটক নিয়ে দাবি করা হয়েছিল, ‘৪০ শতাংশ কমিশন সরকার’ চলছে কর্ণাটকে। দেড় লক্ষ কোটি টাকার অভিযোগ তুলেছিল কংগ্রেস।

এই অভিযোগ ঘিরেই মামলা বিজেপি। যে মামলার শুনানি আগামী ১৮ মে। এর আগেই গেরুয়া শিবির আইনি নোটিশ পাঠিয়েছিল কংগ্রেসকে। দাবি করেছিল, নিঃশর্ত ক্ষমা চেয়ে ওই বিজ্ঞাপন তুলে নিতে। কিন্তু তাতে সম্মত হয়নি কংগ্রেস। বুধবার কন্নড়বাসীর রায় গ্রহণ করবে নির্বাচন কমিশন। তার আগে রাজ্যে রাজনীতির পারদ চড়ছে হু হু করে। কর্ণাটক বিধানসভা (Karnataka Assembly Election) নির্বাচনের প্রচার ঘিরে কংগ্রেস-বিজেপি আক্রমণ পর্ব জারি ছিল। এবার সেটা নতুন মাত্রা পেল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement