shono
Advertisement

দুই রাজ্যের বিধানসভা নির্বাচন নিয়ে চাপে BJP, মোদির নেতৃত্বে রীতি ভেঙে আগেভাগে বৈঠক

দুর্বল আসনে প্রার্থী নির্বাচন নিয়ে আলোচনায় মোদি।
Posted: 12:59 PM Aug 17, 2023Updated: 04:04 PM Aug 17, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: চাপে পড়েই কি নজিরবিহীন পদক্ষেপ নিল বিজেপি (BJP)। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৈঠক করে ফেলল। বুধবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরে সন্ধ্যে সাড়ে সাতটা থেকে প্রথমে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) ও পরে ছত্তিশগড়ের (Chhattisgarh) আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) উপস্থিতিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৈঠক করে।

Advertisement

সূত্রের খবর, যে সমস্ত আসনগুলিতে তারা দুর্বল এবং গতবারে বিজেপি হেরে গিয়েছিল সেই আসনগুলির প্রার্থী নির্বাচন নিয়েই আলোচনা হয়েছে বৈঠকে। কিভাবে এই আসনগুলিতে জেতার সম্ভাবনা রয়েছে এমন ব্যক্তিকে প্রার্থী করা সম্ভব হতে পারে, কথা হয়েছে সেসব নিয়েও। এই সমস্ত আসনের প্রার্থীর নামের তালিকাও খুব শীঘ্রই করে দেওয়া হবে বলেই জল্পনা রয়েছে।

[আরও পড়ুন: প্রেমে প্রত্যাখ্যান, মায়ের সামনেই ১২ বছরের কিশোরীকে কুপিয়ে খুন করলেন যুবক]

এযাবৎ কাল পর্যন্ত বিজেপি নির্বাচনের দিন ঘোষণার পরেই প্রার্থী তালিকা তৈরি করার জন্য কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ডাকত। তাদের প্রার্থী তালিকাও প্রকাশিত হত সবার শেষেই। ‘ইন্ডিয়া’ জোট গঠন হতেই বিজেপি চাপের মুখে পড়ে বিজেপি আগে থেকে প্রার্থীদের নাম ঠিক করে নিয়ে তাদের কাজে লেগে পড়ার রাস্তা সুগম করতে চাইছে বলেই মনে করছে রাজনৈতিকমহল। বৈঠকে মধ্যপ্রদেশের ৬০-৭০ ও ছত্তিশগড়ের ৩০-৬০ আসনের বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। উল্লেখ্য চলতি বছরে নির্বাচনমুখী পাঁচ রাজ্যের মধ্যে একমাত্র মধ্যপ্রদেশেই বিজেপি ক্ষমতায় রয়েছে।

[আরও পড়ুন: হিন্দু কিশোরীকে অপহরণের অভিযোগ, মুসলিম কিশোরকে গণপিটুনি বান্দ্রা স্টেশনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement