Advertisement

রাহুলের ‘পুশ আপ চ্যালেঞ্জে’ও আপত্তি বিজেপির! দায়ের নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ

08:49 AM Mar 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনকয়েক আগে ‘পুশ আপ চ্যালেঞ্জ’ নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন তিনি। ৫০ বছর বয়সে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তামিলনাডুর (Tamil Nadu) এক স্কুলে শরীরচর্চা করতে দেখা গিয়েছিল। ভাইরাল হয়েছিল সেই ছবি। এবার তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনল বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, কন্যাকুমারীর ওই স্কুলে কার্যত নির্বাচনী প্রচার করতে গিয়েছিলেন রাহুল।

Advertisement

রাজ্যের বিজেপি (BJP) সম্পাদক এল মুরুগান মুখ্য নির্বাচনী আধিকারিককে লেখা এক চিঠিতে অভিযোগ করেন, শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে রাজনৈতিক প্রচার নির্বাচনী বিধিভঙ্গেরই নিদর্শন। তিনি কংগ্রেস নেতার বিরুদ্দে কড়া পদক্ষেপের আরজি জানিয়েছেন। মুরুগান আরও লিখেছেন, ”ওঁকে বলতে শোনা গিয়েছে ভারতের এই মুহূর্তে যা অবস্থা, তাতে আরও একটি স্বাধীনতা আন্দোলনের প্রয়োজন রয়েছে।” তিনি জানান, দেশজুড়ে সর্বত্র ভয় ও রাগের সঞ্চার হয়েছে, এমন অভিযোগও করতে দেখা গিয়েছে রাহুলকে। তাঁর অভিযোগ, এই ধরনের কথা বলে রাহুল উসকানি দিচ্ছেন সকলকে।

[আরও পড়ুন: মোদিকে কেন্দ্র করেই বাংলার তারকা প্রচারকের তালিকা বিজেপির, তালিকায় বাংলার কোন নেতা?]

কংগ্রেস অবশ্য বিজেপির এমন অভিযোগকে পাত্তা দিতে চাইছে না। এক কংগ্রেস নেতার দাবি, ”এর থেকে বোঝা যাচ্ছে, আমজনতার সঙ্গে রাহুলের সংযোগ দেখে ভয় পাচ্ছে বিজেপি।” ঠিক কী করেছিলেন রাহুল? নির্বাচনের প্রচারে তামিলনাডুতে যাওয়ার পরে সেখানকার একটি স্কুলে যান তিনি। সেখানেই এক দশম শ্রেণির ছাত্রীর অনুরোধে পুশ আপ দিতে দেখা যায় রাহুলকে। তাঁকে চ্যালেঞ্জ করে ১৫টি পুশ আপ দিতে বলেছিল ওই ছাত্রী। রাহুল অবশ্য অতগুলি পুশ আপ দিতে পারেননি। তবে মাঝখানে তাঁকে এক হাতেও পুশ আপ দেওয়ার চেষ্টা করতে দেখা যায়। পরে পড়ুয়াদের সঙ্গে কথা বলতে দেখা যায় রাহুলকে। যা নিয়ে ক্ষুব্ধ বিজেপি।

সম্প্রতি রাহুলকে আক্রমণ করতে দেখা গিয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও। তিনি কংগ্রেস নেতাকে কটাক্ষ করে ‘নমুনা’ বলে উল্লেখ করেছেন। পাশাপাশি মনে করিয়ে দিয়েছেন, অরুণ জেটলি ‘মস্তিষ্কহীন মানুষ’ নামে অভিহিত করতেন রাহুলকে। যা তাঁর মতে একেবারে সঠিক অনুধাবন।

[আরও পড়ুন: রেডিও শো’য়ে মোদির মাকে অপমানজনক কথা, নেটদুনিয়ায় ট্রেন্ডিং ‘Boycott BBC’]

Advertisement
Next