shono
Advertisement

Delhi Rape: নির্যাতিতার পরিচয় প্রকাশের অভিযোগ, Rahul Gandhi’র বিরুদ্ধে মামলা BJP নেতার

এদিকে, মঙ্গলবারই কাশ্মীরে গিয়ে উপত্যকার বিশেষ মর্যাদা ফেরানোর দাবিতে সরব হয়েছেন রাহুল।
Posted: 08:05 PM Aug 10, 2021Updated: 08:05 PM Aug 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার পর এবার আরও বিপাকে রাহুল গান্ধী। দিল্লির নির্যাতিতার পরিবারের সদস্যদের ছবি প্রকাশ করায় কংগ্রেস (Congress) নেতার বিরুদ্ধে মামলা দায়ের করলেন রাজস্থানের এক বিজেপি (BJP) নেতা। তাঁর অভিযোগ, কংগ্রেস নেতা ওই নির্যাতিতার পরিচয় প্রকাশ করে ফেলেছেন, যা অপরাধ। 

Advertisement

চলতি মাসের শুরুতেই রাজধানীর বুকে ন’বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুন করার অভিযোগ ওঠে। পরিবারকে না জানিয়ে দেহ পুড়িয়ে দেওয়া হয়। মর্মান্তিক সেই ঘটনার পর মৃতার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তারপরই করে ফেলেন মন্ত বড় ‘ভুল’। নৃশংস অত্যাচারের শিকার ওই নাবালিকার পরিবারের সদস্যদের ছবি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করেন তিনি। তারপরই সরব হয় বিজেপি। রাহুলের বিরুদ্ধে পকসো আইনে ব্যবস্থা নেওয়ার আরজি জানায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। টুইটারের কাছেও ব্যবস্থা নেওয়ার আরজি জানায় বিজেপি (BJP)। এরপরই রাহুল গান্ধীর টুইটটি ডিলিট করে দেওয়া হয়। পরে তাঁর অ্যাকাউন্টটিও সাসপেন্ড করে টুইটার। কিন্তু সেখানেও শেষ নয়, কংগ্রেস নেতার বিরুদ্ধে এবার জয়পুর সেশনস কোর্টে মামলা দায়ের করেছেন সেরাজ্যের এক বিজেপি নেতা। তাঁর অভিযোগ, রাহুল গান্ধী ওই টুইটে নির্যাতিতার পরিচয় ফাঁস করে দিয়েছেন, যা আইনের চোখে অপরাধ।

[আরও পড়ুন: Ujjwala 2.0 প্রকল্পের সূচনা PM Modi’র, এবার ঠিকানার প্রমাণপত্র ছাড়াও মিলবে LPG!]

এদিকে এসব বিতর্কের মধ্যেই মঙ্গলবার কাশ্মীর (Kashmir) সফরে যান প্রাক্তন কংগ্রেস সভাপতি। কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এই প্রথমবার কেন্দ্রশাসিত অঞ্চলটিতে পা রাখলেন রাহুল গান্ধী। এদিন শ্রীনগরে কংগ্রেসের এক কর্মীসভায় রাহুল গান্ধী দাবি করেন, “দিল্লিতে বাস করার আগে আমার পরিবারও কাশ্মীরে থাকত। সেদিক থেকে দেখতে গেলে আমার মধ্যেও কাশ্মীরিয়ত আছে। আমি আপনাদের বুঝি। আপনাদের চিন্তা-ভাবনা বুঝি। আমরা কাশ্মীরবাসীর সঙ্গে সম্মানের সম্পর্ক চাই। আমি চাই কাশ্মীর দ্রুত রাজ্যের মর্যাদা ফিরে পাক। এবং গণতান্ত্রিক প্রক্রিয়া অর্থাৎ নির্বাচন শুরু হোক।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement