shono
Advertisement
LK Advani

শারীরিক অবস্থা স্থিতিশীল, হাসপাতাল থেকে ছাড়া পেলেন লালকৃষ্ণ আডবাণী

বুধবার রাতে দিল্লির বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল বর্ষীয়ান বিজেপি নেতাকে।
Published By: Biswadip DeyPosted: 10:55 PM Jul 04, 2024Updated: 11:10 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতাল থেকে ছাড়া পেলেন লালকৃষ্ণ আডবাণী। বুধবার রাত থেকে দিল্লির অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন বর্ষীয়ান নেতার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।

Advertisement

গত বুধবার রাতেও আচমকা অসুস্থ হয়ে পড়েছিলেন প্রবীণ নেতা। তাঁকে ভর্তি করা হয় দিল্লির এইমস হাসপাতালে। সেখানে জেরিয়াট্রিকস বিভাগে ভর্তি ছিলেন তিনি। চিকিৎসকরা প্রাথমিকভাবে বলতে পারেননি, প্রাক্তন উপপ্রধানমন্ত্রীর (Lalkrishna Advani) শরীরে ঠিক কী ধরনের সমস্যা ছিল। তবে পরের দিন তাঁর অবস্থার উন্নতি ঘটে। ৯৬ বছর বয়সি নেতাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। 

[আরও পড়ুন: ‘কমেন্ট সেকশনে নয়, হলে গিয়ে বাংলা ভাষাকে ভালোবাসুন’, নিন্দুকদের ‘তুফানি’ জবাব মিমির]

সপ্তাহ ঘুরতেই গতকাল, বুধবার ফের অসুস্থ হয়ে পড়েন আডবাণী। রাত নটা নাগাদ তাঁকে ভর্তি করানো হয় অ্যাপলো হাসপাতালে। ড. বিনীত সুরির অধীনে চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু ঠিক কী ধরনের অসুস্থতায় ভুগছেন তিনি, তা হাসপাতাল সূত্রে জানানো হয়নি।

২০২৪ সালের শুরু থেকেই শরীরটা ভালো যাচ্ছে না আডবাণীর। যে কারণে তাঁর শারীরিক পরিস্থিতির কথা বিবেচনা করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু নেতার বাড়িতে গিয়ে তাঁর হাতে তুলে দেন ভারতরত্ন সম্মান। গত মাসে লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পর তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি।

[আরও পড়ুন: নেটের বিকিনিতে জলকেলি শ্রীময়ীর, ক্যামেরার ওপারে রোদ্দুরে অতিষ্ঠ কাঞ্চন, জমে ক্ষীর হানিমুন]

১৯২৭ সালে করাচিতে (তৎকালীন অবিভক্ত ভারতে) জন্ম 'লৌহমানবে'র। আরএসএসের মাধ্যমেই রাজনৈতিক পথ চলা শুরু করেন। ১৯৮০ সালে ভারতীয় জনতা পার্টির জন্মের অন্যতম রূপকার তিনি। জনতা দল ছেড়ে সঙ্গীদের নিয়ে বিজেপির জন্ম দেন। তাঁর উত্থানের সঙ্গেই ভারতীয় রাজনীতিতে জুড়ে যায় রামের রাজনীতি। গত শতকের আটের দশকে ভারতীয় রাজনীতির অন্যতম পরিচিত মুখ হয়ে ওঠেন। তাঁর নেতৃত্বে রথযাত্রার মধ্যে দিয়েই অযোধ্যায় রামমন্দিরের আন্দোলনের প্রকৃত সূচনা। ২০০২-২০০৪ সালে অটলবিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় উপপ্রধানমন্ত্রীর পদে আসীন ছিলেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাসপাতাল থেকে ছাড়া পেলেন লালকৃষ্ণ আডবাণী।
  • বুধবার রাত থেকে দিল্লির অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী।
  • বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে ছেড়ে দেওয়া হয়।
Advertisement