Advertisement

কংগ্রেসের নেতাদের হাতে পাকিস্তানি পতাকা! ‘ছবি’পোস্ট করে কটাক্ষ বিজেপির

05:06 PM Feb 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের (Congress) সঙ্গে পাকিস্তানের যোগাযোগ নিয়ে ফের সরব বিজেপি। কৃষক আন্দোলনকে (Farmer’s Protest) সমর্থন করে জার্মানিতে জমায়েত করেছিল কংগ্রেসের জার্মানি শাখার সদস্যরা। সেখানে পাকিস্তানি পতাকা তোলা হয়েছিল বলে খবর। আর সেই পতাকা তুলেছিলেন রাহুল গান্ধী ঘনিষ্ঠ এক কংগ্রেস নেতা। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও বিজেপির সেই অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস নেতারা।

Advertisement

কেন্দ্রীয় সরকারের তিন কৃষি আইনের বিরুদ্ধে একটানা আন্দোলন চালাচ্ছে কৃষকদের একাংশ। তাঁদের সমর্থনে জমায়েত হচ্ছে বিভিন্ন দেশে। কৃষকদের পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন বিদেশের তারকারা। তেমনই এক জমায়েতের আয়োজন করা হয়েছিল জার্মানিতে। আয়োজক ছিল ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস। সেখানে পাকিস্তানি পতাকা তোলা হয়েছে বলে অভিযোগ।

[আরও পড়ুন : খদ্দের ভাঙানো নিয়ে লাঠালাঠি, রণক্ষেত্র উত্তরপ্রদেশের বাগপত! ভিডিও ভাইরাল]

ওই জমায়েতের একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, দুই ব্যক্তি পাকিস্তানের পতাকা উত্তোলন করেছে। বিজেপি নেতা সুরেশ নাখুয়ার অভিযোগ, দুই ব্যক্তি কংগ্রেসের সদস্য। তাঁদের নাম চরণ কুমার, রাজ শর্মা। রাজ ওভারসিজ কংগ্রেসের নেতা বলে খবর। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস। তাদের দাবি, বিজেপির আইটি সেল ভুল ছবি ভাইরাল করেছে। যাঁকে রাজ শর্মা বলে চিহ্নিত করা হয়েছে ছবিতে, তিনি আদপে অন্য কেউ।

প্রসঙ্গত, কৃষি আইনের প্রতিবাদে লাগাতার আন্দোলন চলছে। সেই আন্দোলনে খলিস্তানি সংগঠন এবং পাকিস্তানি ইন্ধন রয়েছে বলে বারবার সরব হয়েছে বিজেপি। বিভিন্ন সময় একাধিক কেন্দ্রীয় নেতা-নেত্রীরা অভিযোগ করেছেন, কংগ্রেসও এই সংগঠনগুলিকে সমর্থন করছে। এবার সেই অভিযোগের স্বপক্ষে প্রমাণ দিল বলে দাবি বিজেপি নেতাদের। কিন্তু স্বাভাবিকভাবেই সেই অভিযোগ অস্বীকার করেছেন কংগ্রেস নেতৃত্ব। 

[আরও পড়ুন : দেশজুড়ে সমালোচনার মধ্যেই স্থগিত গো-বিজ্ঞান পরীক্ষা, জারি নোটিস]

Advertisement
Next