shono
Advertisement

তিন রাজ্যেই নতুন মুখ্যমন্ত্রী, চব্বিশের আগে ‘সারপ্রাইজ’ দিতে চায় বিজেপি!

মঙ্গলবার রাতে ম্যারাথন বৈঠক করেন মোদি-শাহ-নাড্ডা।
Posted: 12:25 PM Dec 06, 2023Updated: 12:28 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫ রাজ্যের মধ্যে ৩ রাজ্যেই এসেছে বিপুল জয়। কিন্তু এমন সাফল্যের পরও তিন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নাম ঘোষণা করতে পারেনি বিজেপি (BJP)। সেটা নিয়ে কংগ্রেস নেতারা খোঁচাও দিতে শুরু করে দিয়েছেন। এই পরিস্থিতিতে গুঞ্জন, গেরুয়া শিবির আসলে ছত্তিশগড়, রাজস্থান ও মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী হিসেবে নতুন মুখ চাইছে। ২০২৪ লোকসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হবে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রের দাবি।

Advertisement

আর এই নিয়ে চলছে জোরদার আলোচনা। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে প্রায় সাড়ে চার ঘণ্টা বৈঠক হয়। বৈঠকে মোদি ছাড়াও ছিলেন বিজেপির জাতীয় সভাপতি জে পি নাড্ডা ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শোনা যাচ্ছে, ওই বৈঠকেই নাকি ঠিক হয়ে গিয়েছে মুখ্যমন্ত্রিত্বের মুখ কারা হবেন।

[আরও পড়ুন: বিধানসভায় প্রধানমন্ত্রীর উদ্দেশে ‘চোর’ স্লোগান! ৬০ TMC বিধায়কের বিরুদ্ধে FIR]

মধ্যপ্রদেশে (Madhya Pradesh) উঠে এসেছিল সদ্য প্রাক্তন হওয়া ‘মামা’ শিবরাজ সিং চৌহানের নাম। পাশাপাশি লড়াইয়ে প্রহ্লাদ প্যাটেল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং নরেন্দ্র সিং তোমার। এমনকী বর্ষীয়ান নেতা কৈলাস বিজয়বর্গীর নামও উঠেছে আলোচনায়।
একই ভাবে নানা নাম রয়েছে রাজস্থানেও (Rajasthan)। বসুন্ধরা রাজে মরুরাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এদিকে লোকসভার স্পিকার ওম বিড়লা থেকে, কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, অর্জুন রাম মেঘওয়াল, দলের রাজ্য সভাপতি সি পি যোশী, নবীন নেত্রী দিয়া কুমারী। ভাসছে বহু নামই।

ছত্তিশগড়ে (Chattisgarh) রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী রমণ সিংয়ের নাম। পাশাপাশি দলের রাজ্য সভাপতি অরুণকুমার সাউ, প্রাক্তন আইএএস আধিকারিক ও পি চৌধুরীর মতো অনেকের নামই উঠে এসেছে। কিন্তু মনে করা হচ্ছে, পুরনো কেউ নয়, নতুন কাউকেই বাছা হবে। এবং সারপ্রাইজ দিতে সিদ্ধহস্ত গেরুয়া শিবির একেবারে আনকোরা কাউকে বেছে চমকও দিতে পারে। আপাতত জল্পনা তুঙ্গে।

[আরও পড়ুন: প্রেমের টানে ভারতে আরও এক পাক তরুণী, প্রেমিক কলকাতারই ছেলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement