shono
Advertisement

কথা রাখেনি মোদি সরকার! বিরল রোগে আক্রান্ত শিশুরা পায়নি আর্থিক সাহায্য, বিস্ফোরক বরুণ গান্ধী

বিজেপির বিরুদ্ধে বরাবরই সরব বরুণ।
Posted: 07:13 PM Jan 08, 2023Updated: 07:13 PM Jan 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই তিনি ‘বিদ্রোহী’। সম্প্রতি কেন্দ্রের বিরুদ্ধে বারবার আক্রমণাত্মক হতে দেখা গিয়েছে তাঁকে। বিজয় মালিয়ার মতো শিল্পপতিদের দেশ ছাড়াই হোক কিংবা ঋণের চাপে কৃষকদের আত্মহত্যার মতো ইস্যু- বারবার মোদি সরকারকে খোঁচা দিয়েছেন বরুণ গান্ধী (Varun Gandhi)। এবার বিরল রোগে আক্রান্ত শিশুদের চিকিৎসার খরচ দেওয়ার অঙ্গীকার করা সত্ত্বেও তা না করার অভিযোগে ফের বিস্ফোরক বরুণ গান্ধী। বিজেপি নেতার দাবি, বিরল রোগে ভুগতে থাকা শিশুদের প্রত্যেককে ৫০ লক্ষ টাকা করে দেওয়ার কথা কেন্দ্রের। কিন্তু একজনও সাহায্য পাননি।

Advertisement

নিজের টুইটার হ্যান্ডলে একটি পোস্ট করেছেন বরুণ। তাঁকে লিখতে দেখা গিয়েছে, ‘গত বছর সরকার আশ্বাস দিয়েছিল বিরল রোগে আক্রান্ত রোগীদের ৫০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করার। এখনও পর্যন্ত কোনও রোগীই উপকৃত হননি এই প্রকল্প থেকে। চিকিৎসার অপেক্ষা করতে করতে মারা গিয়েছে ১০টি শিশু। আমি মনসুখ মাণ্ডব্যকে অনুরোধ জানিয়েছি, দ্রুত এই বিষয়ে পদক্ষেপ করে টাকাগুলি দেওয়ার ব্যবস্থা করার জন্য।’

[আরও পড়ুন: ‘মহিলারা অশিক্ষিত, পুরুষদেরও হুঁশ নেই’ জনসংখ্যা বৃদ্ধি নিয়ে নীতীশের মন্তব্যে বিতর্ক]

সেই সঙ্গে স্বাস্থ্যমন্ত্রীকে লেখা চিঠিটিও তিনি জুড়ে দিয়েছেন। সেখানে বরুণকে উল্লেখ করতে দেখা গিয়েছে, দেশে বিরল রোগে আক্রান্ত শিশুর সংখ্যা ৪৩২ জন। কিন্তু তারা কেউই সরকারি আর্থিক সাহায্য পায়নি।

বরাবরই কেন্দ্রের বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধে রীতিমতো আক্রমণাত্মক ভঙ্গিতে নানা অভিযোগ করতে দেখা গিয়েছে বরুণকে। গত বছরের আগস্টে ‘হর ঘর তেরঙ্গা’ নিয়েও বিস্ফোরক হয়েছিলেন তিনি। অভিযোগ করেছিলেন হরিয়ানায় রেশন কার্ডধারীদের তেরঙ্গা কিনতে বাধ্য করা হচ্ছে বা তার পরিবর্তে তাদের রেশনের অংশ কেটে নেওয়া হচ্ছে। তার আগে অগ্নিবীরদের পেনশনের দাবিতে সোচ্চার হয়েছিলেন তিনি। এবার ফের কেন্দ্রকে অস্বস্তিতে ফেলতে দেখা গেল তরুণ নেতাকে।

[আরও পড়ুন: আপনাদের তপস্বী শীতবস্ত্রও পরে! রাহুলের ছবি প্রকাশ করে কটাক্ষ বিজেপির, পালটা কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement