shono
Advertisement

কংগ্রেস সাংসদের বাড়িতে ৩০০ কোটি! রাহুল গান্ধী জবাব দিন, তোপ নাড্ডার

এই বিষয়ে অভিযু্ক্ত নেতাই উত্তর দেবেন, জানিয়ে দিল কংগ্রেস।
Posted: 04:40 PM Dec 10, 2023Updated: 05:23 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার ওড়িশার (Odisha) কংগ্রেস (Congress) নেতা তথা রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর বাড়ি এবং তাঁর ভাই মদ কারখানার মালিক বান্টি সাহুর বাড়ি থেকে আয়কর হানায় (Income Tax Raids) উদ্ধার হয়েছে ২৯০ কোটি টাকার বেশি। এই ঘটনায় কংগ্রেস-বিজেপি তরজা তুঙ্গে। রবিবার এক্স হ্যান্ডেলে তোপ দাগলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। তিনি লেখেন, এই ঘটনার উত্তর দিতে হবে রাহুল গান্ধীকে (Rahul Gandhi)।

Advertisement

গত ছয় দিন ধরে আয়কর অভিযান চলছে ওড়িশার বালাঙ্গি জেলায়। এটিকে আয়কর অভিযানে ভারতের সবচেয়ে বড় নগদ উদ্ধারের ঘটনা বলে মনে করা হচ্ছে। রবিবারও চলছে ৪০টি মেশিনের সাহায্যে টাকা গোনার কাজ। ইতিমধ্যে টাকার অঙ্ক ছাড়িয়ে গিয়েছে ৩০০ কোটির বেশি। কাজ করছেন ১০০ জন আয়কর আধিকারিক এবং স্থানীয় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের কর্মীরা। কংগ্রেসের রাজ্যসভার সাংসদ এবং তাঁর ভাইয়ের বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ উদ্ধারের ঘটনায় রবিবার এক্স হ্যান্ডেল কংগ্রেসকে তীব্র কটাক্ষ করলেন জেপি নাড্ডা।

 

[আরও পড়ুন: বাবার থেকে টাকা হাতাতে অপহরণের নাটক, মুক্তিপণের জন্য QR কোড পাঠাল ছেলে, তারপর..]

নাড্ডা লেখেন, “ভাইসব, তোমরা এবং তোমাদের নেতা রাহুল গান্ধীকে উত্তর দিতে হবে। এটা নতুন ভারত, এখানে ক্ষমতাবান পরিবারের নামে জনসাধারণকে শোষণ মেনে নেওয়া হবে না। তুমি পালাতে পালাতে হাঁপিয়ে যাবে কিন্তু আইন তোমাকে ছাড়বে না।” বিজেপি নেতার কটাক্ষ, “কংগ্রেস যদি দুর্নীতির গ্যারান্টি হয়, তবে নরেন্দ্র মোদি হলেন দুর্নীতির বিরুদ্ধে গ্যারান্টি। মানুষের টাকা ফেরাতেই হবে।”

 

[আরও পড়ুন: নৌসেনায় ১১ হাজার কর্মীর ঘাটতি, শূন্য বহু আধিকারিকের পদও! মানল কেন্দ্র]

 

এদিকে ৩০০ কোটির বেশি নগদ উদ্ধারের ঘটনায় অভিযু্ক্ত নেতাকেই দায় নিতে হবে বলে জানিয়ে দিয়েছে কংগ্রেস। এই বিষয়ে ওড়িশার কংগ্রেস নেতা সুবোধ কান্ত সহায় বলেন, “আমরা ছোটবেলা থেকেই শুনে আসছি ওঁরা মদের ব্যবসা চালান। বস্তা বস্তা টাকা রোজগার করেন। তথাপি ওঁর (ধীরজ সাহু) বাড়ি থেকে যে পরিমাণ টাকা উদ্ধার হয়েছে, তা চমকে দেওয়ার মতোন। ধীরাজ সাহু এবং তাঁর পরিবারের সদস্যদের এর উত্তর দিতে হবে। কে-ই বা এত টাকা নিজের বাড়িতে রাখে!”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement