shono
Advertisement

১০ লক্ষ চাকরি, ক্ষমতায় এলেই NRC, কর্ণাটকে বিজেপির ভোট ইস্তেহার

দারিদ্র সীমার নীচের পরিবারকে বিনামূল্যে তিনটি গ্যাস সিলিন্ডারের প্রতিশ্রুতি।
Posted: 03:20 PM May 01, 2023Updated: 04:27 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটক বিধানসভা (Karnataka) নির্বাচনের মাত্র ১০ দিন আগে ইস্তেহার প্রকাশ করল বিজেপি (BJP)। অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করার পাশাপাশি উৎপাদন শিল্পে ১০ লক্ষ চাকরি তৈরির প্রতিশ্রুতি দিয়েছে গেরুয়া শিবির। সোমবার বেঙ্গালুরুতে গিয়ে ইস্তেহার প্রকাশ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তিনি বলেন, রাজ্যের নানা প্রান্তে ঘুরে এই ইস্তেহার তৈরি করেছে বিজেপি। অনুষ্ঠানে হাজির ছিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

Advertisement

অনুপ্রবেশকারীদের রুখতে শীঘ্রই রাজ্যে এনআরসি চালু করার আশ্বাস দেওয়া হয়েছে বিজেপির ইস্তেহারে। সেই সঙ্গে দারিদ্র্য সীমার নীচে থাকা পরিবারগুলির জন্য মাসিক রেশন ও বছরে বিনামূল্যে তিনটি গ্যাস সিলিণ্ডার প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে ক্ষমতাসীন দল। এছাড়াও তফসিলি মহিলাদের জন্য ফিক্সড ডিপোজিট স্কিম চালু করা হবে। এছাড়াও কর্ণাটককে ইলেকট্রিক গাড়ির হাব হিসাবে গড়ে তোলার লক্ষ্য রয়েছে বিজেপির।

[আরও পড়ুন: নিয়োগ কাণ্ডে নতুন রহস্যময়ী! অয়ন শীল ঘনিষ্ঠ ‘লীলা’র সন্ধান শুরু করল ইডি]

ইস্তেহার প্রকাশ করে নাড্ডা বলেন, কর্ণাটকে (Karnataka Election) সকলের জন্য সুবিচার চায় বিজেপি। তার বদলে কাউকে তোষণ করতে রাজি নয় গেরুয়া শিবির। প্রসঙ্গত, নির্বাচনের কয়েকদিন আগেই রাজ্যে মুসলিমদের জন্য ৪ শতাংশ সংরক্ষণ বাতিল করে বিজেপি সরকার। প্রভাবশালী ভোক্কালিগা ও লিঙ্গায়েত সম্প্রদায়ের জন্য এই সংরক্ষণ ব্যবস্থা চালু হবে বলে ঘোষণা হয়। এহেন সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয় বিরোধী দলগুলি। ক্ষমতায় এলে মুসলিমদের সংরক্ষণ ফেরানোর প্রতিশ্রুতি দেয় তারা।

তবে এখনও নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেনি কংগ্রেস। তবে প্রচারের সময়ে পরিবারের প্রধান মহিলাকে মাসিক ২ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছে তারা। সেইসঙ্গে বেকার স্নাতকদের জন্যও ৩ হাজার টাকা ভাতা দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে কংগ্রেসের তরফে। 

[আরও পড়ুন: এত্ত টাকা! আরিয়ানের সদ্য লঞ্চ করা ব্র্যান্ডেড পোশাকের দাম দেখে তাজ্জব নেটদুনিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement