shono
Advertisement

অসমের জোরহাটে সেনা শিবিরের সামনে বিস্ফোরণ, দায় নিল আলফা

তিনসুকিয়া, শিবসাগরের পর এবার বিস্ফোরণ জোরহাটে।
Posted: 11:23 AM Dec 15, 2023Updated: 11:23 AM Dec 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অসমের (Assam) সেনা শিবিরের প্রবেশপথে বিস্ফোরণ। এর আগে তিনসুকিয়ায় বিস্ফোরণ হয়েছিল। এবার তিন সপ্তাহ যেতে না যেতেই জোরহাটে সেনা শিবিরের মূল প্রবেশপথের বাইরে বিস্ফোরণ হল। এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে আলফা (Ulfa)।

Advertisement

তবে শুক্রবার ঘটা এই বিস্ফোরণের তীব্রতা ছিল কম। উল্লেখ্য, আলফার মূল অংশের সঙ্গে প্রশাসনের শান্তিচুক্তি হয়ে গিয়েছে। কিন্তু আলফা (আই) এখনও সক্রিয়। জঙ্গি গোষ্ঠীর এই অংশটির নেতৃত্বে রয়েছে পরেশ বরুয়া। বেজিং তাদের সাহায্য করছে বলে, দাবি গোয়েন্দাদের।

[আরও পড়ুন: নিজের বাড়িতে সিঁধ কেটেছিলেন ‘ডাকাত’ বউ! আগরপাড়া ডাকাতিতে প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

জানা গিয়েছে, জোরহাটের লিচুবাড়ি এলাকায় রাত ৮টা নাগাদ আচমকাই বিস্ফোরণের শব্দ শোনা যায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছন জেলা কমিশনার পুলক মহন্ত ও সিনিয়র পুলিশ আধিকারিকরা। এর পর থেকেই এলাকার নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। শিবিরের ভিতরেও রয়েছে কড়া প্রহরা। এর আগে তিনসুকিয়া ও শিবসাগরে বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা। সেই হামলার দায়ও নিয়েছিল আলফা (আই)।

এই ধরনের হামলা যে চালানো হতে পারে সেই আশঙ্কা ছিল আগে থেকেই। গত অক্টোবরে অসম সরকার রাজ্যের চার জেলায় আফস্পার ক্ষমতা বৃদ্ধি করার পর থেকেই সিঁদুরে মেঘ দেখছিলেন অনেকে। আগের হামলাগুলির পরই অসম পুলিশের ডিজিপি দাবি করেছিলেন, পুলিশ থেকে সেনা সকলেই দৃঢ়প্রতিজ্ঞ রাজ্য থেকে বিচ্ছিন্নতবাদের শিকড়কে উপড়ে ফেলতে।

[আরও পড়ুন: ‘হিন্দু হয়েও মার্কিন প্রেসিডেন্ট হবেন?’ খোঁচার জবাবে কী বললেন রামস্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement