shono
Advertisement

আবগারি দুর্নীতি মামলায় কে কবিতাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত

গত ১৫ মার্চ ইডির হাতে গ্রেপ্তার হয়েছিলেন কেসিআরকন্যা।
Posted: 03:15 PM Mar 26, 2024Updated: 03:15 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হল বিআরএস নেত্রী কে কবিতাকে (K Kavita)। মঙ্গলবার দিল্লির এক আদালত এই রায় দিয়েছেন। গত ১৫ মার্চ ইডির হাতে গ্রেপ্তার হয়েছিলেন কবিতা। মঙ্গলবারের নির্দেশের পরে ইডি হেফাজত থেকে এবার তিহার জেলে পাঠানো হবে তাঁকে। আপাতত ৯ এপ্রিল পর্যন্ত সেখানেই থাকবেন তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেসিআরকন্যা।

Advertisement

এদিন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত থেকে তাঁকে নিয়ে যাওয়ার সময় রীতিমতো ক্ষোভ উগরে দেন কবিতা। তিনি দাবি করেন, তাঁর বিরুদ্ধে যে মামলা তা আসলে আবগারি দুর্নীতি নয়, রাজনৈতিক দুর্নীতি। তাঁকে বলতে শোনা যায়, ”এটা একটা সাজানো মিথ্যে মামলা। একজন অভিযোগকারী বিজেপিতে যোগ দিয়েছেন। অন্যজন বিজেপির থেকে টিকিট পাচ্ছেন। আর তৃতীয় জন ইলেক্টোরাল বন্ডে ৫০ কোটি টাকা দিয়েছেন। এটা রাজনৈতিক দুর্নীতি। আমরা মুক্ত হয়ে বেরিয়ে আসব।”

[আরও পড়ুন: ৪০০ পারের স্বপ্নে ধাক্কা! জোটে ফিরল না অকালি দল, পাঞ্জাবে বিজেপির একলা চলো]

ইতিমধ্যে অন্তর্বর্তী জামিনের মামলা করেছেন কবিতা। তাঁর নাবালক সন্তানের স্কুলের পরীক্ষার কথা জানিয়ে তিনি ওই আবেদন করেছেন। সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী ১ এপ্রিল এক নিম্ন আদালতে ওই মামলার শুনানি।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইডি (ED) গত ১৫ মার্চ কবিতার হায়দরাবাদের (Hyderabad) বাড়িতে তল্লাশি চালায়। সেই সঙ্গে চলে জিজ্ঞাসাবাদ। পরে বিকেলে গ্রেপ্তার করা হয় তাঁকে। দাবি, আপ নেতা ও দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া আবগারি নীতির পরিবর্তন করে দক্ষিণ ভারতে যে ব্যবসায়িক সংস্থাকে সুবিধা পাইয়ে দিয়েছিলেন, তার ৬৫ শতাংশের মালিক এই কবিতা। অন্যায় সুবিধা পেতে তিনি আপ নেতাদের ১০০ কোটি টাকা দেন বলেও অভিযোগ ইডির।

[আরও পড়ুন: উর্মিলাকে ‘পর্নস্টার’ বলেছিলেন কঙ্গনা! পুরনো ভিডিও শেয়ার করে তোপ কংগ্রেস নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement