shono
Advertisement

রমজানের মধ্যেই সীমান্তে সংঘর্ষবিরতি ভঙ্গ পাকিস্তানের, শহিদ এক জওয়ান

পালটা উত্তর ভারতীয় সেনার। The post রমজানের মধ্যেই সীমান্তে সংঘর্ষবিরতি ভঙ্গ পাকিস্তানের, শহিদ এক জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 09:22 AM May 18, 2018Updated: 09:37 AM May 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ আবারও সংঘর্ষবিরতি চুক্তি লংঘন করল পাকিস্তান। রমজানের শুভ মুহূর্তে সীমান্তকে উত্তপ্ত করে তুলল পাক সেনা। জম্মু-কাশ্মীরের আর্নিয়া সেক্টরে পাকিস্তানের গুলিতে শহিদ এক ভারতীয় জওয়ান। শহিদ জওয়ানের নাম সীতারাম উপাধ্যায়। তিনি সীমান্তরক্ষী বাহিনীর জওয়ান ছিল বলে জানা গিয়েছে। ওপার থেকে আসা গুলিতে গুরুতর আহত হয়েছেন আরও এক জওয়ান ও দুই নাগরিক।

Advertisement

[বুমেরাং কর্ণাটকের রাজ্যপালের সিদ্ধান্ত! দুই রাজ্যে সরকার গড়ার দাবি বিরোধীদের]

সেনাসূত্রে খবর, ঝাড়খণ্ডের গিরিডির বাসিন্দা ছিল শহিদ জওয়ান সীতারাম উপাধ্যায়। ২০১১-তে সীমান্তরক্ষী বাহিনীতে যোগদান করেছিলেন তিনি। বৃহস্পতিবার মধ্যরাতে সীমান্তের বান্দিপোরা সেক্টরে টহলদারি চালাচ্ছিলেন ১৩ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা। জানা গিয়েছে, তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে জঙ্গিরা। এরপরেই পালটা উত্তর দেয় ভারতীয় জওয়ানরা। এছাড়া আরএস পুরা সেক্টরেও সংঘর্ঘবিরতি ভেঙে গুলি চালায় পাকিস্তন। সেখানেই গুরুতর জখম হয়েছেন দুই নাগরিক। সেনার অনুমান, পাক জঙ্গিদের সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের সুযোগ করে দেওয়ার জন্যই ভারতীয় জওয়ানদের উপরে অতর্কিতে হামলা চালায় পাক সেনা। যাতে ভারতীয় জওয়ানদের নজর এড়িয়ে পাক জঙ্গিরা সীমান্ত টপকে ভারতে প্রবেশ করতে পারে। শুক্রবার সকালেও সীমান্তের একাধিক এলাকায় টহলদারি চালাচ্ছে সেনা। কোনও জঙ্গি আত্মগোপন করে আছে কিনা চলছে তার খোঁজ।

[বুলেট ট্রেনের গতিপথে আপত্তি, প্রতিবাদে থানের কৃষকরা]

রমজান মাস উপলক্ষে আগেই শর্তসাপেক্ষে সংঘর্ষবিরতির পক্ষে সায় দিয়েছিল কেন্দ্রীয় সরকার। নয়াদিল্লির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, একমাস সীমান্তে কোনও রকমের গোলাগুলির লড়াইয়ে অংশ নেবে না ভারতীয় সেনা। তবে তাদের উপর হামলা হলে পালটা উত্তর দেবে সেনা। কেন্দ্রের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছিলেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তবে তাদের চরিত্র বদলালো না পাকিস্তান। সূত্রের খবর, কেন্দ্রের সংঘর্ষবিরতির ঘোষণার পর বুধবার থেকেই সংঘর্ষের খবর আসতে শুরু করেছিল৷ সোপিয়ানে সেনার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছিল জঙ্গিরা৷

The post রমজানের মধ্যেই সীমান্তে সংঘর্ষবিরতি ভঙ্গ পাকিস্তানের, শহিদ এক জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement