shono
Advertisement
Tamil Nadu

বাড়ির সামনেই খুন তামিলনাড়ুর বিএসপি প্রধান! কুড়ুল হাতে হামলা দুষ্কৃতীদের

বাইকে করে এসে হামলা চালায় আততায়ীরা।
Published By: Biswadip DeyPosted: 10:21 AM Jul 06, 2024Updated: 10:47 AM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির সামনে আততায়ীদের হাতে খুন হলেন তামিলনাড়ুর (Tamil Nadu) বিএসপি প্রধান আর্মস্ট্রং। ৬ জন অজ্ঞাতপরিচয় ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কুপিয়ে খুন করেছে বলে জানা গিয়েছে। পুলিশ ইতিমধ্যেই অন্তত ৮ জনকে গ্রেপ্তার করেছে বলে দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের। পেশায় আইনজীবী আর্মস্ট্রংয়ের বয়স হয়েছিল ৫২।

Advertisement

জানা গিয়েছে, বাইকে করে এসেছিল দুষ্কৃতীরা। তাদের মধ্যে চারজনের পরনে ছিল খাবার ডেলিভারি বয়ের পোশাক। বাড়ির সামনেই তারা আক্রমণ করে আর্মস্ট্রংকে। ধারালো অস্ত্রে কুপিয়ে পালিয়ে যায়। দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা বিএসপি নেতাকে মৃত বলে ঘোষণা করেন। এর পরই চেন্নাইয়ের পথে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন বিএসপি কর্মী-সমর্থকরা। উঠেছে আততায়ীদের গ্রেপ্তারির দাবি।

[আরও পড়ুন: হুমকি, বিতর্ককে বুড়ো আঙুল! সাম্প্রদায়িক হিংসার আঁধারে ‘মা কালী’র টিজারে দুরন্ত রাইমা সেন]

কী কারণে আক্রান্ত হলেন ওই বিএসপি (BSP) নেতা, তা এখনও স্পষ্ট নয়। পুলিশের প্রাথমিক অনুমান, গত বছর এক গ্যাংস্টারের খুনের সঙ্গে এই হত্যাকাণ্ডের যোগ থাকতে পারে। সম্ভবত সেই ঘটনার প্রতিশোধ নিতেই এই হামলা। তবে তদন্তকারীরা পুরো বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছে। আপাতত ৮ জনের নাম রয়েছে সন্দেহভাজনের তালিকায়। তাদের গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় কোনও রাজনৈতিক যোগ আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে তাও।

২০০৬ সালে চেন্নাই কর্পোরেশন কাউন্সিলের ভোটে জেতেন আর্মস্ট্রং। বছর দুয়েক আগে চেন্নাইয়ে এক জনসভায় মায়াবতী এসেছিলেন। বিএসপি প্রধানের সঙ্গে একমঞ্চে থাকার পর থেকে আর্মস্ট্রংয়ের জনপ্রিয়তা দ্রুত বেড়ে গিয়েছিল। দক্ষিণী রাজ্যে দলের সভাপতির দায়িত্বও দেওয়া হয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: ‘আব কি বার চারশো পার, তবে অন্য দেশে’! ব্রিটেনের ফলাফল তুলে মোদিকে খোঁচা থারুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাড়ির সামনে আততায়ীদের হাতে খুন হলেন তামিলনাড়ুর বিএসপি প্রধান আর্মস্ট্রং।
  • ৬ জন অজ্ঞাতপরিচয় ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কুপিয়ে খুন করেছে বলে জানা গিয়েছে।
  • পুলিশ ইতিমধ্যেই অন্তত ৮ জনকে গ্রেপ্তার করেছে।
Advertisement