shono
Advertisement

দুর্নীতি ইস্যুতে বিজেপিকে বিঁধতে গিয়ে বিপাকে প্রিয়াঙ্কা গান্ধী, দায়ের হল মামলা

রাহুলের পর এবার আইনি বিপাকে প্রিয়াঙ্কা।
Posted: 11:51 AM Aug 13, 2023Updated: 11:51 AM Aug 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মোদি পদবি’ মামলায় রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিপত্তি এখনও পুরোপুরি কাটেনি। এরই মধ্যে বিপত্তিতে জড়িয়ে পড়লেন তাঁর বোন তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। মধ্যপ্রদেশ সরকারের বিরুদ্ধে সরকারি কাজে ৫০ শতাংশ কমিশন নেওয়ার অভিযোগ তোলায় প্রিয়াঙ্কার টুইটার হ্যান্ডেলের দেখাশোনার দায়িত্বে থাকা কর্মীদের বিরুদ্ধে মামলা করল বিজেপি। অর্থাৎ পক্ষান্তরে প্রিয়াঙ্কার বিরুদ্ধেই অভিযোগ করা হল।

Advertisement

আসলে কিছুদিন আগে থেকেই মধ্যপ্রদেশে বিজেপির বিরুদ্ধে ৫০ শতাংশ কমিশন নিয়ে সরকারি কাজ করানোর অভিযোগ তুলে আসছিল কংগ্রেস (Congress)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি চিঠি ভাইরাল হয়। জ্ঞানেন্দ্র আবেস্তি নামের এক ব্যক্তির লেখা ওই চিঠিতে দাবি করা হয়েছে, মধ্যপ্রদেশে যে কোনও সরকারি কাজ করতে হলে ঠিকাদারদের ৫০ শতাংশ কমিশন দিতে হয়। সেই চিঠিটির ছবি টুইট করেন প্রিয়াঙ্কা। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথও (Kamal Nath) ছবিটি শেয়ার করেন।

[আরও পড়ুন: ‘নিষিদ্ধ’ PFI-কে সমর্থন করে পঞ্চায়েত বোর্ড গঠন বিজেপির! চাপে পড়ে মুখ খুলল গেরুয়া শিবির]

বিজেপির অভিযোগ ওই চিঠিটি ভুয়ো। এই অভিযোগেরও কোনও সারবত্তা নেই। জ্ঞানেন্দ্র আবেস্তি নামের ওই ব্যক্তির বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। ওই চিঠি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) এবং কমল নাথের বিরুদ্ধে ভুয়ো খবর চড়ানোর অভিযোগ আনা হয়েছে। মামলা করা হয়েছে প্রিয়াঙ্কাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলারদের বিরুদ্ধেও।

[আরও পড়ুন: পছন্দের যুবককে বিয়ে করতে চেয়েছিল নাবালিকা ভাগ্নি, ‘অপরাধে’ খুন করলেন মামা!]

তবে মামলা হলেও মধ্যপ্রদেশ সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করা ছাড়ছে না কংগ্রেস। আসলে কর্ণাটকে এই দুর্নীতির অভিযোগ তুলেই সাফল্য এসেছিল। মধ্যপ্রদেশেও সেই একই অভিযোগ তুলে বাজিমাত করতে চাইছে হাত শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement