shono
Advertisement

অশান্তি ছড়াতে উসকানি, কেরল বিস্ফোরণে কেন্দ্রীয় মন্ত্রীর পোস্টের বিরুদ্ধে মামলা রাহুল-বিজয়নের

চন্দ্রশেখরের বিরুদ্ধে আলাদা এফআইআর দায়ের করেছে কেরল পুলিশ।
Posted: 03:41 PM Oct 31, 2023Updated: 03:41 PM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের (Kerala) ধারাবাহিক বিস্ফোরণ নিয়ে বিতর্কিত পোস্ট করার অভিযোগে মামলা দায়ের হল কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। কেন্দ্রীয় আইটি মন্ত্রী রাজীব চন্দ্রশেখরের (Rajeev Chandrasekhar) বিরুদ্ধে রাহুল গান্ধী (Rahul Gandhi) ও পিনারাই বিজয়ন (Pinarai Vijayan) যৌথভাবে মামলা দায়ের করেছেন। তাঁদের অভিযোগ, মন্ত্রীর পোস্ট থেকে নানা সম্প্রদায়ের মধ্যে অশান্তি ছড়িয়েছে। প্রসঙ্গত, গত রবিবার একটি প্রার্থনাস্থলে ধারাবাহিক বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে।

Advertisement

এই বিস্ফোরণের খবর প্রকাশ্যে আসতেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সোশাল মিডিয়ায় বাগযুদ্ধে জড়িয়ে পড়েন চন্দ্রশেখর। কেন্দ্রীয় মন্ত্রী অভিযোগ করেন, নির্লজ্জভাবে তোষণের রাজনীতি করে চলেছেন কেরলের বাম মুখ্যমন্ত্রী। এই মন্তব্যের পালটা দিতে গিয়ে চন্দ্রশেখরকে বিষ বলে কটাক্ষ করেন বিজয়ন। টুইট যুদ্ধ বেঁধে যায় দুই নেতার মধ্যে। তার জেরে নানা গোষ্ঠীর মধ্যে বিবাদ শুরু হয়েছে বলে মন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন বিজয়ন ও রাহুল গান্ধী।

[আরও পড়ুন: ‘সরকার বন্ধু আদানির চাপেই হ্যাকিং’, সাংসদদের ফোনে নজরদারিতে বিস্ফোরক রাহুল]

অন্যদিকে, আলাদা করে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে কেরল পুলিশ। রাজ্যের পুলিশ আইনের দুই ধারায় অভিযোগ দায়ের হয়েছে চন্দ্রশেখরের বিরুদ্ধে। অশান্তিতে উসকানি দেওয়ার পাশাপাশি আইন শৃঙ্খলা ভঙ্গের ধারা যোগ করা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে।

প্রসঙ্গত, কেরলের (Kerala) এর্নাকুলমে প্রার্থনা চলাকালীন ধারাবাহিক বিস্ফোরণের দিনই দুজনের মৃত্যু হয়েছিল। সোমবার ওই ঘটনায় গুরুতর জখম ১২ বছরের কিশোরীর মৃত্যু হয়। আহতের সংখ্যা অন্তত ৫০। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানান, ২০ সদস্যের দল ঘটনার তদন্তে নেমেছে। সোমবার নাশকতার ঘটনায় তিরুবন্তপুরমে সর্বদলীয় বৈঠকও ডাকেন বিজয়ন।

[আরও পড়ুন: ছেলে বিক্রি আছে! যোগীরাজ্যে ফুটপাতে ঋণ শোধ করতে প্ল্যাকার্ড হাতে অসহায় বাবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement