shono
Advertisement

অসুস্থতার যুক্তি দেখিয়েও লাভ হল না, ফের জামিনের আবেদন খারিজ অনুব্রত মণ্ডলের

আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টে যাবেন তৃণমূল নেতা।
Posted: 01:46 PM May 24, 2023Updated: 01:51 PM May 24, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: শরীর ভাল নেই। জেলের বাইরে গিয়ে চিকিৎসার প্রয়োজন। এই যুক্তি দেখিয়েও মিলল না ইতিবাচক উত্তর। ফের জামিনের আবেদন খারিজ গরু পাচার কাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডলের। অর্থাৎ আপাতত তিহাড়েই থাকতে হচ্ছে তাঁকে।

Advertisement

বুধবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে খারিজ হয়ে যায় বীরভূমের তৃণমূল সভাপতির জামিনের আরজি। তাঁর আইনজীবী জানান, শারীরিক অসুস্থতার কারণ তুলে ধরে জামিনের আবেদন করা হয়েছিল। কিন্তু মামলার শুনানির পর তাঁর জামিনের আরজি খারিজ করে দেওয়া হয়। পাশাপাশি অনুব্রতর আইনজীবী আরও জানান, তিহাড় জেলের তরফে অনুব্রতর যে চিকিৎসা করা হচ্ছে, সেই সংক্রান্ত নথিপত্র জেল কর্তৃপক্ষের কাছ থেকে একাধিকবার চাওয়া হয়েছিল। কারণ অনুব্রতর জামিনের আবেদনের ক্ষেত্রে ওই মেডিক্যাল রিপোর্টগুলি অত্যন্ত প্রয়োজন ছিল। রিপোর্ট যে পাওয়া যাচ্ছে না, সে কথাও আদালতের সামনে তুলে ধরা হয়। কিন্তু তা শোনা হয়নি। এই বিষয়টিকে চ্যালেঞ্জ করে শীঘ্রই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হবেন অনুব্রত বলে জানান তাঁর আইনজীবী।

[আরও পড়ুন: ১৯ বিরোধী দলের বয়কট সত্ত্বেও সংসদের নতুন ভবন উদ্বোধন করবেন মোদিই, ঘোষণা শাহর]

উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে গরু পাচার মামলায় বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেপ্তার হন অনুব্রত মণ্ডল। গ্রেপ্তারির পরই আধিকারিকরা পাহাড় প্রমাণ সম্পত্তির খোঁজ পান। বিপুল সম্পত্তির উৎসের খোঁজে নামে ইডি। সেই অনুযায়ী তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করা হয়। আসানসোল বিশেষ সংশোধনাগারের পর বর্তমানে অনুব্রতর ঠিকানা তিহাড় জেল। প্রায় মাস দু’য়েক সেখানেই রয়েছেন। জেলের ভিতরও একাধিকবার অসুস্থ হয়েছেন তিনি।

তাঁর অসুস্থতা দীর্ঘদিনের। এর আগে আদালতে বারবার অসুস্থতার কথা উল্লেখ করেছেন তৃণমূল নেতা। সম্প্রতি এইমস (AIIMS), সফদরজং, জে বি পন্থ হাসপাতালে শারীরিক পরীক্ষা হয় তাঁর। যদিও কোনও হাসপাতালই তাঁর চিকিৎসার জন্য বাইরে যাওয়ার প্রয়োজনীয়তা উল্লেখ করেনি।

[আরও পড়ুন: নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা, মোদি সরকারের সঙ্গে সংঘাত আরও তীব্র!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement