shono
Advertisement
CBI

'ভয় দেখানো হচ্ছে', ভোট পরবর্তী হিংসা মামলা রাজ্যের বাইরে সরাতে সুপ্রিম কোর্টে CBI

সিবিআইয়ের কথায়, "বাংলায় মামলা চালানোর পরিস্থিতি নেই।"
Published By: Tiyasha SarkarPosted: 01:51 PM Jul 15, 2024Updated: 02:22 PM Jul 15, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: সাক্ষী ও আইনজীবীদের ভয় দেখানো হচ্ছে। এই অভিযোগ তুলে ২০২১-এর নির্বাচন পরবর্তী হিংসার ৪০টি মামলা রাজ্যের বাইরে সরানোর আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই। তাঁদের কথায়, "বাংলায় মামলা চালানোর পরিস্থিতি নেই।"

Advertisement

একুশের বিধানসভা ভোটে বড়সড় ব্যবধানে জয়ী হয় তৃণমূল (TMC)। তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর থেকেই ভোট পরবর্তী হিংসার একাধিক অভিযোগ ওঠে। অধিকাংশ ক্ষেত্রেই অত্যাচারের অভিযোগ তুলে সরব হয় বিরোধীরা। মূলত বিজেপি। কলকাতা হাই কোর্টে একের পর এক মামলা দায়ের হয়। পরবর্তীতে কলকাতা হাই কোর্ট খুন, ধর্ষণের মতো ঘটনার তদন্তভার দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে। দীর্ঘদিন ধরে চলছে সেই মামলা।

[আরও পড়ুন: ‘ইচ্ছাকৃত ওজন কমাচ্ছেন কেজরি’, আপের আশঙ্কার পালটা জবাব তিহাড় কর্তৃপক্ষের]

সিবিআইয়ের অভিযোগ, ২০২১ সালের ভোট পরবর্তী হিংসার ৪০ টি মামলার ক্ষেত্রে একাধিক সমস্যা হচ্ছে। সাক্ষী ও আইনজীবীদের হুমকির মুখে পড়তে হচ্ছে। আক্রান্ত হচ্ছে। এই অভিযোগকে সামনে রেখেই ৪০ টি মামলা অন্য রাজ্যে সরানোর আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। এর পরিপ্রেক্ষিতে রাজ্যের মতামত জানতে চায় আদালত। তার পরিপ্রেক্ষিতে সিবিআইকে নিজের বক্তব্য আগামী তিন সপ্তাহের মধ্যে জানানোর নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

[আরও পড়ুন: প্রজনন হারে কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে দেশের ৫ রাজ্য, তালিকায় কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাক্ষী ও আইনজীবীদের ভয় দেখানো হচ্ছে।
  • এই অভিযোগ তুলে ২০২১-এর নির্বাচন পরবর্তী হিংসার ৪০টি মামলা রাজ্যের বাইরে সরানোর আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই।
  • তাঁদের কথায়, "বাংলায় মামলা চালানোর পরিস্থিতি নেই।"
Advertisement