shono
Advertisement

BSNL-এ ২২ কোটির কারচুপির অভিযোগ, ২১ আধিকারিকের বিরুদ্ধে FIR দায়ের করল সিবিআই

এই মামলায় ২৫টি জায়গায় তল্লাশিও চালায় সিবিআই।
Posted: 09:53 AM Jun 17, 2023Updated: 09:53 AM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতি ও বিপুল অঙ্কের আর্থিক কারচুপির অভিযোগ উঠল বিএসএনএলের সিনিয়র আধিকারিকদের বিরুদ্ধে। প্রাক্তন জেনারেল ম্যানেজার-সহ মোট ২১জন আধিকারিকের বিরুদ্ধে মামলা দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

Advertisement

গতকাল, শুক্রবার এই মামলায় ২৫টি জায়গায় তল্লাশি চালায় সিবিআই (CBI)। ভারত সঞ্চার নিগম লিমিটেডের (BSNL) অসম সার্কলে এক প্রাক্তন জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার, অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার, জোরহাট, শিবসাগর, গুয়াহাটি এবং অন্যান্য এলাকার চিফ অ্যাকাউন্ট অফিসারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে সিবিআই। কেন্দ্রীয় সংস্থার অভিযোগ, এক ঠিকাদারকে অপটিক্যাল ফাইবারের কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছিল। ওই ঠিকাদার কাজে কারচুপি করেন বলে অভিযোগ। তিনি নানা কারণ সামনে তুলে ধরে সংস্থার কাছে অতিরিক্ত টাকাও নেন। যে ঘটনায় যুক্ত ছিলেন ওই ২১ জন আধিকারিক। এর ফলে বিএসএনএলের প্রায় ২২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

[আরও পড়ুন: গোধরা-পরবর্তী দাঙ্গায় বেকসুর খালাস ৩৫ জন, ‘স্বতঃপ্রণোদিত হিংসা’, মত বিচারকের]

রাস্তায় কেবল বসানোর কাজ দেওয়া হয়েছিল এক ঠিকাদারকে। প্রতি কিলোমিটারে ৯০ হাজার টাকা খরচের চুক্তি হয়েছিল। কিন্তু অভিযুক্ত আধিকারিকদের ষড়যন্ত্রে সেই খরচ পৌঁছে যায় প্রতি কিলোমিটার আড়াই লক্ষ টাকা। আর এই বিপুল কারচুপির জেরেই কমপক্ষে ২২ কোটি টাকা ক্ষতির মুখে পড়ে বিএসএনএল।

২১ জনের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়েরের পরে তদন্তকারী আধিকারিকরা শুক্রবার অসম, বিহার, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং হরিয়ানায় অভিযুক্তদের অফিস, বাড়ি-সহ মোট ২৫টি জায়গায় তল্লাশি চালিয়েছে বলেও সিবিআইয়ের তরফে খবর।

[আরও পড়ুন: রাজ্যে শুধুই নৈরাজ্য! মণিপুর নিয়ে উদ্বিগ্ন প্রাক্তন সেনাপ্রধান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement