shono
Advertisement

গোয়েন্দা তথ্য ‘অপব্যবহার’! সিসোদিয়ার বিরুদ্ধে নয়া দুর্নীতির অভিযোগ সিবিআইয়ের

আবগারি মামলায় ইতিমধ্যেই জেল হেফাজতে রয়েছেন সিসোদিয়া।
Posted: 06:12 PM Mar 16, 2023Updated: 06:12 PM Mar 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে পড়লেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। ইতিমধ্যেই আবগারি মামলায় জেল হেফাজতে রয়েছেন তিনি। এবার তাঁর বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের করল সিবিআই (CBI)। দিল্লি সরকারের স্থাপিত ফিডব্যাক ইউনিটের তথ্য কাজে লাগিয়ে নির্বাচনে ফায়দা তুলেছেন সিসোদিয়া, এমনটাই দাবি করা হয়েছে নয়া এফআইআরে। উপমুখ্যমন্ত্রী ছাড়াও আরও পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

সিবিআইয়ের নয়া এফআইআরে দাবি করা হয়েছে, ফিডব্যাক ইউনিটের (Feedback Unit) তথ্য বেআইনিভাবে ব্যবহার করা হয়েছে। তাছাড়াও এই ইউনিটের গঠন নিয়ে প্রশ্ন রয়েছে। এই ইউনিট গঠনের কারণেই দিল্লির রাজকোষ থেকে প্রায় ৩৬ লক্ষ টাকা লোকসান হয়। ফিডব্যাক ইউনিটের দ্বারা বিরোধী নেতা ও সরকারি আধিকারিকদের তথ্য হাতিয়েছেন সিসোদিয়া, এমনটাই অভিযোগ সিবিআইয়ের। 

[আরও পড়ুন: উত্তরবঙ্গে ঝড়বৃষ্টিতে বিদ্যুৎ বিভ্রাটের জের, ২৮ তারিখ পর্যন্ত বিদ্যুৎ দপ্তরের কর্মীদের ছুটি বাতিল]

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই অভিযোগ প্রকাশ্যে আসতেই প্রতিবাদে সরব হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। টুইট করে তিনি বলেন, “মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে প্রচুর মিথ্যা মামলা করার পরিকল্পনা করছেন প্রধানমন্ত্রী। দেশের পক্ষে এই বিষয়টি অত্যন্ত দুঃখের।” প্রসঙ্গত, ফিডব্যাক ইউনিট গঠনের সময়ে দিল্লির ভিজিল্যান্স দপ্তরের দায়িত্বও ছিল মণীশের হাতেই। তাঁর সঙ্গেই দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকদের বিরুদ্ধেও এফআইআর করেছে সিবিআই।

গত ২৬ ফেব্রুয়ারি মদ কেলেঙ্কারিতে গ্রেপ্তার করা হয় দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রীকে। তারপর অবিজেপি প্রায় সব বিরোধী দলই তাঁর পাশে দাঁড়িয়েছে। আম আদমি পার্টির দাবি ছিল, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই মণীশকে গ্রেপ্তার করা হয়েছে। সুপ্রিম কোর্টেও জামিন পাননি তিনি। একই ঘটনায় ইডি ও সিবিআই দুই এজেন্সির হাতে গ্রেপ্তার হয়েছেন মণীশ। এবার তাঁর অস্বস্তি আরও বাড়িয়ে নয়া মামলা দায়ের করল সিবিআই। 

[আরও পড়ুন: বীরভূমের নদীতে সোনা! কুড়োতে হুড়োহুড়ি গ্রামবাসীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement