shono
Advertisement

এ কোন সমাজ গড়ে তুলছি? গৌরী খুনে নেটদুনিয়ায় প্রশ্ন বিশিষ্টদের

সোশ্যাল সাইটে দোষীদের শাস্তির আবেদন জানিয়েছেন প্রত্যেকেই। The post এ কোন সমাজ গড়ে তুলছি? গৌরী খুনে নেটদুনিয়ায় প্রশ্ন বিশিষ্টদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:14 PM Sep 06, 2017Updated: 07:09 AM Sep 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার বেঙ্গালুরুতে রাত আটটা নাগাদ নিজের বাড়ির সামনেই খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। রাজ রাজেশ্বরী নগরে নিজের বাড়ির সামনেই গাড়ি পার্ক করে বাড়ির দিকে পা রাখতেই তাঁকে লক্ষ্য করে সাতটি গুলি চালায় দুষ্কৃতীরা। বেসরকারি সূত্রে খবর, তিনটি গুলি লেগেছিল সাংবাদিক গৌরী লঙ্কেশের শরীরে। তারই মধ্যে একটি গুলি ফুঁড়ে দিয়েছিল প্রবীণ সাংবাদিকের মাথা। কে বা কারা করেছে এই কাজ? কেনই বা ৫৫ বছরের সাংবাদিককে এভাবে খুন হতে হল? এই প্রশ্নই উঠছে বিভিন্ন মহলে। দুটি সিসিটিভি ক্যামেরার ফুটেজ বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনার তদন্তের জন্য তিনটি দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী রামলিঙ্গ রেড্ডি। এই হত্যার পিছনে হিন্দুত্ববাদী সংগঠনের হাত রয়েছে বলে দাবি উঠেছে কোনও কোনও মহলে। গত বছরই বিজেপি নেতাদের বিরুদ্ধে একটি খবর প্রকাশ করেছিলেন গৌরী। তাঁর বিরুদ্ধে মানহানির মামলাও দায়ের করা হয়। এমনকী, এ জন্য ওই মহিলা সাংবাদিককে ছ’মাস জেলেও থাকতে হয়েছিল। দিতে হয়েছিল বিরাট অঙ্কের জরিমানাও। কিন্তু এরপরও তাঁর প্রতিবাদী লেখনি থামেনি। হিন্দুত্ববাদী রাজনীতির সমালোচক ছিলেন তিনি। সাম্প্রতিককালে বিভিন্ন দক্ষিণপন্থী সংগঠনের সঙ্গেও তাঁর প্রবল বিরোধ চলছিল। যদিও পুলিশ জানিয়েছে, তদন্ত শেষ হলেই স্পষ্ট হবে, এই খুনের সঙ্গে কারা জড়িত।

Advertisement

[সাংবাদিক গৌরী লঙ্কেশের নির্মম হত্যা, বিচারের দাবি মমতার]

এই খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল সাইটে বিশিষ্ট সাংবাদিকের হত্যার প্রতিবাদে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়, লালুপ্রসাদ যাদব, সীতারাম ইয়েচুরি, শশী থারুরের মতো রাজনৈতিক ব্যক্তিত্বর পাশাপাশি ফারহান আখতার, মহেশ ভাট, জাভেদ আখতারের মতো তারকারা। টুইটারে ফারহান আখতার প্রশ্ন তুলেছেন, এ কোন সমাজ আমরা গড়ে তুলছি? তিনি এই ঘটনার ন্যায়বিচার চেয়েছেন। মহেশ ভাটের গলাতেও প্রতিবাদের সুর। পাশাপাশি গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলেছেন শেখর কাপুর।

 

 

 

[কঙ্গনার বিরুদ্ধে আইনি নোটিসের হুমকি প্রাক্তন প্রেমিক আদিত্যর]

একের পর এক সাংবাদিককে হত্যা করা হচ্ছে ভারতে। যদি এক ধরণের মানুষকে হত্যা করা হয়, তাহলে কি হত্যাকারী কোন ধরনের মানুষ? প্রশ্ন তুলেছেন জাভেদ আখতার। কিছুটা একই সুর শেখর রাভিজানির গলায়।

 

 

 

সোশ্যাল সাইটে দোষীদের শাস্তির আবেদন জানিয়েছেন শাবানা আজমি। এ ধরণের কাপুরুষোচিত কাজকে ধিক্কার জানিয়েছেন পরিচালক অরিন্দম শীলও।

 

 

 

The post এ কোন সমাজ গড়ে তুলছি? গৌরী খুনে নেটদুনিয়ায় প্রশ্ন বিশিষ্টদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement