টিকাকরণে উৎসাহ দিতে নয়া উদ্যোগ, ভ্যাকসিন নিয়েই বাড়তি সুদ দেবে এই ব্যাংক

01:12 PM Apr 14, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) টিকা নেবেন, আর হাতেনাতে ফিক্সড ডিপোজিটে নির্ধারিত হারের উপরে অতিরিক্ত ২৫ বেসিস পয়েন্ট সুদ হিসেবে পেয়ে যাবেন। এমনই অফার দিয়েছে সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া (Central Bank of India)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্যাংকের অফিশিয়াল টুইটার প্রোফাইল থেকে টুইট করে জানানো হয়েছে এই কথা। যেখানে লেখা হয়েছে, “কোভিড ১৯ টিকাগ্রহণকে উৎসাহিত করতে সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে ইমিউন ইন্ডিয়া ডিপোজিট স্কিম নামে ১১১১ দিনের বিশেষ ডিপোজিট প্রোডাক্ট লঞ্চ করা হয়েছে। যাতে ফিক্সড ডিপোজিটে নির্ধারিত হারের উপরে অতিরিক্ত ২৫ বেসিস পয়েন্ট সুদ দেওয়া হবে। যাঁরা করোনা টিকা নিয়েছেন শুধুমাত্র তাঁদের ক্ষেত্রেই সুদের এই হার প্রযোজ্য।”

Advertising
Advertising

[আরও পড়ুন: সর্বকালের সব রেকর্ড ভাঙল দৈনিক করোনা সংক্রমণ! একদিনে মৃত্যু হাজারের বেশি ]

জানা গিয়েছে, সীমিত সময়ের জন্যই সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে এই অফার দেওয়া হয়েছে। ইতিমধ্যেই যে প্রবীণ নাগরিকরা টিকা নিয়ে ফেলেছেন তাঁরাও এই অতিরিক্ত সুদের সুবিধা পাবেন। সেক্ষেত্রে তাঁরা ফিস্কড ডিপোজিটের(FD) ক্ষেত্রে ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ পাবেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি শেষবার ফিক্সড ডিপোজিটে সুদের হার পরিবর্তন করেছিল সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। বর্তমানে সাধারণ গ্রাহকদের ৭ দিন থেকে ১০ বছর মেয়াদি আমানতে ২.৭৫ শতাংশ থেকে ৫.১০ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। তবে দেশের টিকাদানকে উৎসাহ দিতে তাঁদের এই অভিনব কর্মসূচি প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ায়। অনেকেই এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। কোভ্যাক্সিন, কোভিশিল্ডের পাশাপাশি করোনা (COVID-19) রুখতে রাশিয়ার স্পুটনিক-ভি টিকাকেও ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। শোনা গিয়েছে, ফাইজার, মর্ডানা, জনসন অ্যান্ড জনসনের মতো বিদেশি টিকাকে ছাড়পত্র দিতে উদ্যোগী কেন্দ্রীয় সরকার।

[আরও পড়ুন: করোনা রুখতে মহারাষ্ট্রে ‘জনতা কারফিউ’, দেশে লকডাউন হবে? মুখ খুললেন নির্মলা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next