Advertisement

করোনার মধ্যেও ২০ হাজার কোটি খরচে দিল্লি সাজানোর পরিকল্পনা, সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে ক্ষোভ

05:51 PM Apr 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী লোকসভা ভোটের আগে দিল্লিকে নতুন করে সাজাতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তার জন্য আনুমানিক খরচ ধরা হয়েছে ২০ হাজার কোটি টাকা। আর করোনা কালেও সেই পরিকল্পনা বাস্তবায়নে কোনও খামতি নেই বলে অভিযোগ। যা নিয়ে ক্ষোভ ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কেন্দ্রীয় সরকার পরিকল্পনা করেছে, পুরনো সংসদ ভবনের সামনে একটি নতুন সংসদ ভবন তৈরি হবে। আর ব্রিটিশ আমলে তৈরি ৯৪ বছরের পুরনো সংসদ ভবনটি জাদুঘর হিসাবে সাজানো হবে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর একটি নতুন বাসভবন তৈরি হবে। সেই সঙ্গে আরও কিছু পরিকল্পনা রয়েছে। সেন্ট্রাল দিল্লিতে প্রায় ৫০টি ফুটবল মাঠের সমান জায়গাতে চলছে এই কর্মকাণ্ড। আর ভারতে স্বাধীনতার ৭৫ বছরে, ২০২২ সালেই এই ভবন উদ্বোধন হতে পারে বলেও মনে করছেন কেউ কেউ।

কিন্তু করোনার সময় যেখানে চিকিৎসা পরিষেবা না পেয়ে মানুষ মারা যাচ্ছেন, সেখানে ২০ হাজার কোটি টাকা খরচ করে এমন পরিকল্পনার কী দরকার ছিল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী নেতা থেকে সাধারণ নেটাগরিকরা। একের পর এক মিম ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

 

এদিকে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal)  নেতৃত্বাধীন দিল্লি সরকার অক্সিজেনের ঘাটতি মেটাতে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। কেজরিওয়াল আজ মঙ্গলবার জানিয়েছেন, ব্যাংকক থেকে ১৮টি অক্সিজেন ট্যাঙ্কার আনা হচ্ছে যা বুধবারই দিল্লিতে এসে পৌঁছবে। এর ফলে আরও দ্রুত হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেওয়া সম্ভব হবে। সেই সঙ্গে ফ্রান্স থেকে আনা হচ্ছে ২১টি অক্সিজেন প্লান্ট। যেগুলি আনার পরই ব্যবহার করা যাবে। এগুলি দিল্লির বিভিন্ন হাসপাতালে বসানো থাকবে। ফলে অক্সিজেন সমস্যা আরও কিছুটা কমবে বলে আশা প্রকাশ করেছেন কেজরিওয়াল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next