shono
Advertisement

জলে থইথই জি-২০ সভাস্থলের ভিডিও টুইট তৃণমূল সাংসদের, পালটা তোপ কেন্দ্রের

তৃণমূল সাংসদের ভিডিও ফ্যাক্ট চেক করেছে কেন্দ্র।
Posted: 07:10 PM Sep 10, 2023Updated: 07:46 PM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলে থইথই করছে দিল্লিতে (Delhi) জি-২০ (G20) সম্মেলনের সভাস্থল। এমন এক ভিডিও পোস্ট করে কেন্দ্র সরকারকে তোপ দেগেছিলেন তৃণমূল সাংসদ সাকেত গোখলে (Saket Gokhale)। সম্মেলন শেষ হওয়ার পরেই তৃণমূল সাংসদকে পালটা দিল কেন্দ্র। গোখলের টুইটটি ফ্যাক্ট চেক করে একটি টুইট করেছে প্রেস ইনফরমেশন ব্যুরো। সেখানেই বলা হয়েছে, তৃণমূল সাংসদের অভিযোগ আসলে বিভ্রান্তিকর। প্রসঙ্গত, দিল্লির ভারত মন্ডপমে জি-২০’র শীর্ষ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

Advertisement

শনিবার জি-২০ সম্মেলন চলাকালীনই একটি ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। এদিন টানা বৃষ্টিতে ভেসে যায় রাজধানী শহরের একাধিক এলাকা। তার মধ্যে ছিল প্রগতি ময়দান। এই ময়দানেই তৈরি হয়েছিল ভারত মণ্ডপম। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, জলে প্রায় ডুবে গিয়েছে ভার‍ত মণ্ডপম। সেই ভিডিও শেয়ার করেন তৃণমূল সাংসদ সাকেত গোখলে।

[আরও পড়ুন: জি-২০’র আদর্শ ক্ষুণ্ণ করে নিজেদের ঢাক পিটিয়েছে ভারত! তোপ চিনের]

এক্স প্ল্যাটফর্মে ভিডিওটি শেয়ার করে তিনি লেখেন, “৪ হাজার কোটি টাকা খরচের পর এই হাল। জি-২০ তহবিলের কত টাকা আত্মসাৎ করেছে মোদি সরকার?” একই ভিডিও শেয়ার করা হয় কংগ্রেসের (Congress) তরফেও। হাত শিবিরের মতে, লোককে দেখানোর আগেই পর্দাফাঁস হয়ে গেল। একদিনের বৃষ্টিতেই জি-২০ সম্মেলনের জন্য তৈরি ভারত মণ্ডপম জলে থইথই করছে। যুব কংগ্রেসের প্রধান শ্রীনিবাস বি ভি লেখেন, “উন্নয়ন সাঁতার কাটছে।” যদিও প্রথম থেকেই এই দাবির তুমুল বিরোধিতা করেছে বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের মতে, পুরনো ছবি তুলে ধরে অপপ্রচার করছে বিরোধীরা।

তবে রবিবার সম্মেলন শেষ হওয়ার পরেই ভারত মণ্ডপম নিয়ে যাবতীয় সমালোচনার জবাব দিয়েছে কেন্দ্র। পিআইবির তরফে ফ্যাক্ট চেক করে বলা হয়েছে, “জি-২০ সম্মেলনের এলাকায় জল জমে গিয়েছে, এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। কিন্তু এই দাবি একেবারে বিভ্রান্তিকর। মাঠের কিছুটা অংশে জল জমেছিল, কিন্তু পাম্প করে সমস্ত জল বের করে দেওয়া হয়েছে। ভারত মণ্ডপমে জল জমে নেই।” সঙ্গে একটি ভিডিও পোস্ট করে দেখানো হয়েছে, ভারত মণ্ডপমে জল জমার সমস্যা একেবারেই নেই।

[আরও পড়ুন: ‘গর্ব করার মতো কিছুই হয়নি’, জি-২০’র যৌথ বিবৃতি নিয়ে কটাক্ষ ইউক্রেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement