shono
Advertisement
PM Modi

মোদির শপথে 'বিকশিত ভারতের দূত'রাও, কারা পেলেন আমন্ত্রণ?

Published By: Biswadip DeyPosted: 07:16 PM Jun 08, 2024Updated: 07:16 PM Jun 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রীর পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। রবিবার তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ৮ হাজারেরও বেশি অতিথি। রাষ্ট্রপতির বাসভবনে ওই সময় বিশ্বের তাবড় রাষ্ট্রনেতাদের সঙ্গে থাকবেন 'বিশেষ' অতিথিরাও। যাঁদের মধ্যে থাকবেন সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে কাজ করা শ্রমিক থেকে বন্দে ভারতের চালক-সহ অনেকেই।

Advertisement

জানা গিয়েছে, সেন্ট্রাল ভিস্তা (Central Vista) তৈরিতে যে সমস্ত শ্রমিকরা কাজ করেছেন, তাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেই সঙ্গে বন্দে ভারত ও মেট্রো প্রকল্পে কাজ করা রেলকর্মীরাও আমন্ত্রিত রবিবারের অনুষ্ঠানে। আবার ঐশ্বর্যা এস মেননের মতো বন্দে ভারত এক্সপ্রেস, জন শতাব্দী এক্সপ্রেসের চালকদেরও আমন্ত্রণ রয়েছে। 'বিকশিত ভারতের দূত' হিসেবেই আমন্ত্রিত এই বিশেষ অতিথিরা। তালিকায় রয়েছেন এশিয়ার প্রথম মহিলা লোকো পাইলট সুরেখা যাদবও। প্রথম বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) চালিয়েছিলেন তিনিই। মোদির শপথে থাকবেন সাফাই কর্মী, রূপান্তরকামীরাও।

[আরও পড়ুন: বাংলদেশে চিনি দাম আকাশছোঁয়া, ভারত থেকে পাচারের সময় বাজেয়াপ্ত ২ কোটির খাদ্যপণ্য!

আগামিকাল দিল্লিতে উপস্থিত থাকার কথা রয়েছে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহে, নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দাহাল, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ যুগনাথ ও মালদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জুর। মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

রবিবার সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হবে। সূত্রের খবর, মোদির (PM Narendra Modi) সঙ্গে শপথ নেবেন মোট ১৮ জন। এর মধ্যে ৭ জন পূর্ণ মন্ত্রী রয়েছেন। শোনা যাচ্ছে, তাঁদের মধ্যে দুজন চন্দ্রবাবুর টিডিপি, দুজন নীতীশ কুমারের জেডিইউ এবং একজন শিব সেনার সদস্য। বাকি দুজন বিজেপির। বাকিরা প্রতিমন্ত্রী বা স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে খবর।

[আরও পড়ুন: যোগীর উপর বুলডোজার চালাতে তৈরি মোদি-শাহ! কোপে পড়তে পারেন শুভেন্দুও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টানা তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রীর পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি।
  • রবিবার তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ৮ হাজারেরও বেশি অতিথি। রাষ্ট্রপতির বাসভবনে ওই সময় বিশ্বের তাবড় রাষ্ট্রনেতাদের সঙ্গে থাকবেন 'বিশেষ' অতিথিরাও।
  • যাঁদের মধ্যে থাকবেন সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে কাজ করা শ্রমিক থেকে বন্দে ভারতের চালক-সহ অনেকেই।
Advertisement