shono
Advertisement

‘ধরেই নিয়েছে সেনা জওয়ানদের প্রাণ যাবে’, অনন্তনাগ হামলার পর কেন্দ্রের কাশ্মীর নীতিকে দুষলেন চিদম্বরম

শহিদদের মৃত্যুর দিনে উৎসব করছে বিজেপি, তোপ কংগ্রেসের।
Posted: 10:18 AM Sep 15, 2023Updated: 10:18 AM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্র সরকার ধরেই নিয়েছে তাদের ভ্রান্ত নীতির কারণে কাশ্মীরে (Kashmir) সেনার মৃত্যু হবে। প্রয়াত সৈনিকদের শ্রদ্ধা জানানোর সময়টুকুও নেই কেন্দ্রের কাছে। কাশ্মীরের অনন্তনাগে তিন নিরাপত্তা আধিকারিকের মৃত্যুর পরে এইভাবেই মোদি সরকারকে তোপ দাগলেন কংগ্রেস (Congress) সাংসদ পি চিদম্বরম (P Chidambaram)। প্রসঙ্গত, গত বুধবার জঙ্গিদমন অভিযানে গিয়ে শহিদ হন দুই সেনা আধিকারিক ও কাশ্মীর পুলিশের এক ডিএসপি। ওইদিন সন্ধেবেলায় জি-২০ সম্মলনের সাফল্য উদযাপনে মেতে উঠেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ বিজেপির শীর্ষ নেতারা।

Advertisement

শুক্রবার এই ঘটনা নিয়ে তোপ দাগেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। এক্স প্ল্যাটফর্মে তিনি লেখেন, “গত বুধবার কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে তিন সেনা আধিকারিকের মৃত্যু হয়েছে। কিন্তু তাঁদের শ্রদ্ধা জানানোর জন্য শাসক দল বিজেপির (BJP) এক মিনিটও সময় হয়নি। আসলে কেন্দ্র সরকার ধরেই নিয়েছে, তাদের ভ্রান্ত নীতির কারণে কাশ্মীরে সেনা ও সাধারণ মানুষের মৃত্যু হবে। যতদিন কাশ্মীরের মানুষ নিজেদের বঞ্চিত বলে মনে করবেন ততদিন পর্যন্ত উপত্যকায় শান্তি ফিরবে না।”

[আরও পড়ুন: একপেশে খবর করার অভিযোগ, ১৪ জন টেলিভিশন সঞ্চালককে বয়কট INDIA’র, তুঙ্গে তরজা]

একই দাবি করে টুইট করেছিল কংগ্রেসও। হাত শিবিরের মতে, পুলওয়ামা হামলার সময় মোদি শুটিংয়ে ব্যস্ত ছিলেন বিয়ার গ্রিলসের সঙ্গে । একই ভাবে অনন্তনাগের এই ঘটনার সময়ও তাঁকে দেখা যাচ্ছে উৎসবে ডুবে থাকতে। বৃহস্পতিবার মধ্যপ্রদেশে ভোটপ্রচার করতেও দেখা গিয়েছে তাঁকে। এর উল্লেখ করেই কংগ্রেসের তোপ, প্রধানমন্ত্রী ‘অসংবেদনশীল’। একই ভাবে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেছে আপও। আপ সাংসদ সঞ্জয় সিং মোদিকে আক্রমণ করে বলেছেন, ”একদিকে শহিদদের দেহ কাঁধে করে নিয়ে যাওয়া হচ্ছে, তখনই মোদি মোদি স্লোগান তুলে জি২০’র সাফল্য উদযাপন করা হচ্ছে।”

[আরও পড়ুন: বিদেশমন্ত্রীর পর প্রতিরক্ষামন্ত্রী, চিনের মন্ত্রিসভার আরও এক সদস্য ২ সপ্তাহ বেপাত্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement