shono
Advertisement

Abhishek Banerjee: ইডির তলবের প্রতিবাদ, INDIA জোটের সমন্বয় বৈঠকে অভিষেকের জন্য ফাঁকা রাখা হচ্ছে চেয়ার

ইন্ডিয়া জোটের সমন্বয় বৈঠকে কোনও প্রতিনিধি পাঠাল না সিপিএম।
Posted: 02:34 PM Sep 13, 2023Updated: 04:01 PM Sep 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া (INDIA) জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠকের দিনই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করেছে ইডি। যার অভিনব প্রতিবাদ জোটসঙ্গীদের। আজ জোটের সমন্বয় কমিটির বৈঠকে অভিষেকের জন্য ফাঁকা রাখা হবে একটি চেয়ার। এ কথা জানিয়েছেন জোটের সমন্বয় কমিটির সদস্য তথা শিব সেনার উদ্ধব শিবিরের নেতা উদ্ধব ঠাকরে।

Advertisement

সঞ্জয় রাউত জানিয়েছেন, বুধবার নয়াদিল্লিতে বিরোধী জোটের সমন্বয় কমিটির বৈঠকে একটি আসন ফাঁকা রাখা হচ্ছে অভিষেকের জন্য। রাউতের বক্তব্য, “আজকেই অভিষেক ডেকে পাঠিয়েছে ইডি (ED)। আমরা তাঁর জন্য একটি আসন ফাঁকা রেখে এই বার্তাই দিতে চাইছি যে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি ‘ইন্ডিয়া’র সদস্যদের উপর অত্যাচার করছে।” তিনি জানিয়েছেন, মুম্বইয়ের বৈঠকে যে রূপরেখা তৈরি হয়েছিল, সেই রূপরেখা অনুযায়ীই কাজ হবে।

[আরও পড়ুন: ভারতের কাছে শ্রীলঙ্কার হারের পরই গ্যালারিতে সমর্থকদের হাতাহাতি! ভিডিও ভাইরাল]

অভিষেককে ঠিক জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিন তলব-এটাকে পুরোপুরি উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন শিব সেনা উদ্ধব ঠাকরে শিবিরের নেতা সঞ্জয় (Sanjay Raut)। তিনি বলছেন, “অভিষেক বৈঠকে থাকতে পারলেন না, কারণ ইডি আর বিজেপি তেমনটা চায়নি। কেন্দ্রীয় সরকার চায়নি, অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে এসে ‘ইন্ডিয়া’র সমন্বয় কমিটির বৈঠকে যোগ দিন।” এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া সুলেও এই একই সুরে অভিশেকের তলবের প্রতিবাদ করেছেন।

[আরও পড়ুন: টেমসের মতো গঙ্গার পাড় সাজাবে রাজ্য, জলে নামবে দূষণহীন আধুনিক জলযান]

এদিকে ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির এই বৈঠকে কোনও প্রতিনিধি পাঠায়নি সিপিএম। যা নিয়ে চর্চা শুরু হয়েছে। আসলে এই ১৪ জনের যে সমন্বয় কমিটি তৈরি হয়েছে, সিপিএম সেই সমন্বয় কমিটিতে নিজেদের সদস্যের নামও জানায়নি। তাতেই প্রশ্ন উঠছে, তাহলে কি ইন্ডিয়ার ছোঁয়াচ এড়াতে চাইছে সিপিএম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement