shono
Advertisement

ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, শহিদ ২ কোবরা জওয়ান

পালটা গুলিতে খতম হয়েছে এক মাওবাদী। The post ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, শহিদ ২ কোবরা জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:18 PM Feb 10, 2020Updated: 02:19 PM Feb 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: CRPF-এর কোবরা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল এক মাওবাদী। মাওবাদীদের পালটা গুলিতে জখম হন চার কোবরা জওয়ানও। পরে তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বস্তার এলাকায়।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে খবর আসে বস্তার ডিভিশনের একটি গ্রামে বেশ কয়েকজন মাওবাদী লুকিয়ে আছে। এরপরই রাত থেকে বস্তার এলাকার বিস্তীর্ণ জঙ্গলে তল্লাশি শুরু করেন কোবরা বাহিনীর জওয়ানরা। সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ তাঁরা বিজাপুর ও সুকমা জেলার সীমান্তে অবস্থিত ইরাপল্লী গ্রামের জঙ্গলে টহলদারি করছিলেন। আচমকা ঝোঁপের আড়াল থেকে তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে লুকিয়ে থাকা মাওবাদীরা। পালটা জবাব দেন কোবরা জওয়ানরাও। উভয়পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর আচমকা সব চুপচাপ হয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালানোর পর এক মাওবাদীর মৃতদেহ ও একটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। পালিয়ে যাওয়া বাকি মাওবাদীদের সন্ধানে ওই এলাকার জঙ্গলে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: রাস্তা আটকে অনির্দিষ্টকালের জন্য প্রতিবাদ নয়, শাহিনবাগ নিয়ে পর্যবেক্ষণ শীর্ষ আদালতের]

 

এপ্রসঙ্গে CRPF-এর এক সিনিয়র আধিকারিক জানান, বস্তার ডিভিশনের ইরাপল্লী গ্রামে মাওবাদীদের সঙ্গে কোবরা জওয়ানদের গুলির লড়াই চলছে। এখনও পর্যন্ত এক মাওবাদীকে খতম করা হয়েছে। গুলির লড়াই চলার সময় চার জওয়ানও জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছিল। পরে সেখানে দুজনের মৃত্যু হয়। 

[আরও পড়ুন: ধৃত মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত জঙ্গি মুসা, উদ্ধার পাকিস্তানি পাসপোর্ট]

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়া শহরে অভিযান চালিয়ে পাঁচ মাওবাদীকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের মধ্যে দু’জন মাওবাদীদের অ্যাকশন টিমের সদস্য। সোধি ভীমা (২৯) ও সোধি নন্দা (২০) নামে ওই দুই যুবকের সন্ধান দিতে পারলে দুই লক্ষ টাকা করে পুরস্কারও ঘোষণা করা হয়েছিল প্রশাসনের তরফে। ওই দুজনের সঙ্গে ধৃত বাকি তিনজন ছিল নাবালিকা।

The post ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, শহিদ ২ কোবরা জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement