shono
Advertisement
J&K

ফের রক্তাক্ত জম্মু ও কাশ্মীর! জঙ্গি হামলায় শহিদ ২ জওয়ান, মৃত আরও ২

বারামুলার বুটাপাথরিতে এনকাউন্টারে রক্তাক্ত উপত্যকা।
Published By: Biswadip DeyPosted: 09:29 PM Oct 24, 2024Updated: 10:36 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের কাশ্মীরের বারামুলায় জঙ্গি হামলায় শহিদ হলেন দুই জওয়ান। প্রাণ হারালেন দুজন শ্রমিক। আহত ৩। ভারতীয় সেনার চিনার কর্পসের তরফে এক্স হ্যান্ডলে হামলার কথাটি জানানো হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, বারামুলার বুটাপাথরিতে জঙ্গিরা হামলা চালায় সেনার গাড়িতে। কয়েক ঘণ্টা আগেই এক শ্রমিককে গুলি করে জঙ্গিরা। সেই আহত ব্যক্তির নাম প্রীতম সিং। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা। এর পরই বারামুলার এই হামলা। প্রাণ হারালেন সেনাদের সঙ্গে থাকা দুই কুলি। শহিদ হলেন দুই জওয়ান। এই নিয়ে ৭২ ঘণ্টার মধ্যে দুবার সেনার গাড়িতে জঙ্গি হামলার ঘটনা ঘটল উপত্যকায়। 

গত রবিবার সোনমার্গে এক চিকিৎসক ও ৬ পরিযায়ী শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। সন্ধ্যাবেলা নির্মীয়মাণ একটি ভূগর্ভস্থ পথের কাছে পরিযায়ী শ্রমিকদের উপর হামলা চালায় তারা। আহত হন আরও কয়েক জন। এলাকা ঘিরে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। নিরস্ত্র সাধারণ মানুষের উপর জঙ্গি হামলার নিন্দা করেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। সেই ঘটনার তিনদিন পেরতে না পেরতেই ফের রক্ত ঝরল উপত্যকায়। 

এর আগে ১৮ অক্টোবর সোপিয়ান জেলায় বিহারের বাসিন্দা এক পরিযায়ী শ্রমিককে হত্যা করেছিল জঙ্গিরা। জৈনপোরার স্থানীয় মানুষ গুলিবিদ্ধ শ্রমিকের দেহ দেখে পুলিশে খবর দেয়। অনন্তনাগের সঙ্গম এলাকায় থাকছিলেন অশোক চৌহান নামের এই শ্রমিক। এমন ঘটনার নিন্দায় সরব হন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের কাশ্মীরের বারামুলায় জঙ্গি হামলায় প্রাণ হারালেন এক ভারতীয় নাগরিক। আহত ৬ সেনা জওয়ান।
  • ভারতীয় সেনার চিনার কর্পসের তরফে এক্স হ্যান্ডলে হামলার কথাটি জানানো হয়েছে।
  • জানা গিয়েছে, বারামুলার বুটাপাথরিতে গুলি বিনিময় হয় সেনা ও জঙ্গির মধ্যে।
Advertisement