Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘অঙ্গুঠা ছাপ’! কংগ্রেসের টুইটে বিতর্ক

04:31 PM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচনের ঠিক আগে আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ‘নিচ আদমি’ বলেছিলেন কংগ্রেস নেতা মণিশংকর আইয়ার। আইয়ারের সেই বক্তব্য পরে কংগ্রেসের জন্য ‘আত্মঘাতী’ গোলে পরিণত হয়। ২০২২ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগেও একপ্রকার তেমনই আত্মঘাতী গোল করে বসল হাত শিবির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি ‘অঙ্গুঠাছাপ’ বলে উল্লেখ করা হল কর্ণাটক কংগ্রেসের (Congress) অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে। যা নিয়ে তুঙ্গে রাজনৈতিক বিতর্ক।

Advertisement

গতকাল কর্ণাটক কংগ্রেসের অফিশিয়াল হ্যান্ডেল থেকে টুইট করে বলা হয়,”কংগ্রেস সরকার স্কুল তৈরি করেছে, কিন্তু মোদি তাতে পড়াশোনা করতে যাননি। প্রাপ্তবয়স্কদের পড়াশুনোর জন্যেও প্রকল্প এনেছিল কংগ্রেস। তাতেও শিক্ষা নেননি প্রধানমন্ত্রী। যারা ভিক্ষা নিষিদ্ধ হলেও ভিক্ষা করে জীবনধারণ করার সিদ্ধান্ত নিয়েছিলেন, তাঁরাই আজ দেশের নাগরিকদের ভিক্ষার দিকে ঠেলে দিয়েছেন। অঙ্গুঠাছাপ মোদির জন্য আজ ভুগছে দেশ।” কন্নড় ভাষায় করা ওই টুইটে অঙ্গুঠাছাপ শব্দটিকে হ্যাশট্যাগ হিসাবে ব্যবহার করা হয়েছে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ নির্বাচনে মহিলাদের ৪০% টিকিট দেবে কংগ্রেস, ‘ঐতিহাসিক’ সিদ্ধান্ত প্রিয়াঙ্কার]

প্রধানমন্ত্রীর উদ্দেশে করা কর্ণাটক কংগ্রেসের এই টুইট নিয়ে রীতিমতো সরগরম রাজনৈতিক মহল। বিজেপির এক মুখপাত্রর বক্তব্য, এটা প্রধানমন্ত্রীর অপমান। কংগ্রেসের পক্ষেই এতটা নীচে নামা সম্ভব। এই ধরনের মন্তব্যের কোনও জবাব হয় না। দলের অফিশিয়াল হ্যান্ডেল থেকে করা টুইট নিয়ে দুঃখপ্রকাশ করেছেন কর্ণাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি ডিকে শিবকুমার। তাঁর বক্তব্য, এই ঘটনা দুর্ভাগ্যজনক। শিবকুমার (DK Shivkumar) বলছেন, আমি শুরু থেকেই বিশ্বাস করি, রাজনীতির ক্ষেত্রে ভাষার শালীনতার সঙ্গে কোনওরকম আপস করা যায় না। একজন শিক্ষানবিশ মিডিয়া ম্যানেজার টুইটটি করেছেন। এর জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

[আরও পড়ুন: সময় দিলেন স্পিকার, অবশেষে সাংসদ পদ থেকে ইস্তফা বাবুল সুপ্রিয়র]

কংগ্রেসের ছোঁড়া ইটের জবাবে আবার পাটকেল ছুঁড়েছে বিজেপি। কর্ণাটকের বিজেপি সভাপতি নলীন কুমার কাতিল বলে বসলেন,”কে রাহুল গান্ধী (Rahul Gandhi)? আমি বলছি না। সংবাদমাধ্যমেই এসেছে, রাহুল গান্ধী ড্রাগ নেন। তিনি ড্রাগে আসক্ত।”

Advertisement
Next