shono
Advertisement

ক্ষমতায় এলে নিষিদ্ধ হবে বজরং দল! কর্ণাটকের ইস্তেহারে ঘোষণা কংগ্রেসের

নিষিদ্ধ সংগঠন পিএফআই ও বজরং দলকে একই আসনে বসাল কংগ্রেস।
Posted: 01:48 PM May 02, 2023Updated: 01:48 PM May 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিষিদ্ধ সংগঠন পিএফআইয়ের (PFI) সঙ্গে বজরং দলকে (Bajrang Dal) একই আসনে বসাল কংগ্রেস। কর্ণাটকে ক্ষমতায় এলেই বজরং দলকে নিষিদ্ধ করার প্রতিশ্রুতি দিয়েছে শতাব্দী প্রাচীন দলটি। যা নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে।

Advertisement

বিধানসভা ভোটের আগে কর্ণাটকে (Karnataka) ইস্তেহার প্রকাশ করেছে কংগ্রেস। সেখানে গুচ্ছ গুচ্ছ প্রতিশ্রুতির কথা লিখেছে তারা। এর মধ্যেই অন্যতম প্রতিশ্রুতি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া ও বজরং দলের মতো একাধিক সংগঠনকে নিষিদ্ধ করার কথাও। ইস্তেহারে লেখা হয়েছে, আইন ও সংবিধান গুরুত্বপূর্ণ। কোনও ব্যক্তি বা পিএফআই, বজরং দলের মতো সংগঠন এটাকে ভঙ্গ করতে পারে না। যারা ঘৃণা ছড়াচ্ছে, হিংসা ছড়াচ্ছে বা জাতপাতে ভেদাভেদ করছে সেই সমস্ত সংগঠনের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব। ক্ষমতায় এলে এই সমস্ত সংগঠনকে নিষিদ্ধ করা হবে।

 

[আরও পড়ুন: আচমকাই ইস্তফা এনসিপি প্রধান শরদ পাওয়ারের, ভবিষ্যৎ নেতা কে?]

লক্ষ্মীর ভাণ্ডার ও যুবশ্রীর অনুকরণে কর্ণাটকে (Karnataka) গৃহলক্ষ্মী ও যুবনিধি চালু করার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস (Congress)। কংগ্রেস ক্ষমতায় এলে মন্ত্রিসভার প্রথম বৈঠকে মহিলাদের প্রতি মাসে ২ হাজার ও বেকার স্নাতক যুবকদের প্রতিমাসে ৩ হাজার ও ডিপ্লোমাপ্রাপ্তদের দেড় হাজার টাকা করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে। সেইসঙ্গে ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুতে ছাড় দেওয়া হবে বলে ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: ফের রাজনৈতিক হত্যা ঘিরে উত্তপ্ত ময়না, বিজেপির বুথ সভাপতিকে নৃশংসভাবে ‘খুন’!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement