shono
Advertisement

‘শুধু শাবানা কেন, আমিও তো টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য’, বিজেপি নেতাকে তোপ চিদম্বরমের

শাবানা আজমি-সহ তিনজনকে টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য বলেছিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।
Posted: 01:08 PM Sep 04, 2022Updated: 04:15 PM Sep 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রকে (Narottam Mishra) একহাত নিলেন কংগ্রেস নেতা পি চিদম্বরম। নিজেকে টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য হিসাবে অভিহিত করে তিনি বলেছেন, এবার নরোত্তম মিশ্রকে কেন্দ্রীয় মন্ত্রী করে দিতে হবে। কারণ দেশের স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে যেসব তথ্য নেই, নরোত্তমের কাছে সেই তথ্য রয়েছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই শাবানা আজমি (Shabana Azmi), জাভেদ আখতার এবং নাসিরুদ্দিন শাহকে টুকরে টুকরে গ্যাংয়ের স্লিপার সেলের সদস্য় বলে বিতর্ক তৈরি করেছিলেন নরোত্তম। বিলকিস বানোর ধর্ষকদের মুক্তি দেওয়া প্রসঙ্গে কেঁদে ফেলেছিলেন শাবানা। তারপরেই বিতর্কিত মন্তব্য করেন নরোত্তম।

Advertisement

চিদম্বরম (P Chidambaram) একটি টুইট করে বলেছেন, “শুধুমাত্র শাবানা আজমি, নাসিরুদ্দিন শাহ এবং জাভেদ আখতারেই শেষ কেন? আমি তো পার্লামেন্টে দাঁড়িয়ে বলেছি যে আমিও টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য ছিলাম।” কংগ্রেস নেতা আরও বলেছেন, “স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছিল, টুকরে টুকরে গ্যাং নিয়ে কোনও তথ্য নেই তাদের কাছে। কিন্তু এখন দেখা যাচ্ছে, নরোত্তম মিশ্র তো এই প্রসঙ্গে অনেক কিছুই জানেন। তাহলে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) স্বরাষ্ট্রমন্ত্রী যদি কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রীর চেয়ে বেশি জানেন, তাহলে তো নরোত্তমকেই কেন্দ্রীয় মন্ত্রী করে দেওয়া দরকার।”

[আরও পড়ুন: ‘নাবালিকার পায়ুদ্বারে তরল ঢালা যৌন নির্যাতন নয়’,বম্বে হাই কোর্টের নির্দেশে বিতর্ক]

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে কেন্দ্রের কাছে প্রশ্ন করা হয়, টুকরে টুকরে গ্যাং সম্পর্কে কী তথ্য রয়েছে। উত্তরে কেন্দ্রের তরফে জানানো হয়, এই বিষয়ে কোনও তথ্য নেই। তখনই নিজেকে টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য বলে দাবি করে কেন্দ্রকে কটাক্ষ করেন চিদম্বরম। তিনি আরও বলেন, কেন্দ্র সরকারের কাছে কোনও বিষয়েই তথ্য নেই। নরোত্তমের মন্তব্যের পরে ফের সেই প্রসঙ্গ টেনে খোঁচা দিলেন কংগ্রেস নেতা।

বিলকিস বানো গণধর্ষণে দোষীদের মুক্তি দিয়েছে গুজরাট সরকার। শুধু তাই নয়, তাদের মালা পরিয়ে সংবর্ধনাও দেওয়া হয়েছে নানা মহল থেকে। সেই ঘটনায় ব্যথিত হয়ে অভিনেত্রী শাবানা আজমি বলেছেন, “আমি খুবই হতবাক হয়েছি। ধর্ষকদের নিয়ে লোকে উল্লাস করছে। সমাজের কাছে কী বার্তা যাচ্ছে এই ঘটনায়! আর মহিলা সাংসদ এবং মহিলা মন্ত্রীরা পুরো ঘটনায় একেবারে চুপ। আর এই দেশের প্রধানমন্ত্রী নারী শক্তির কথা বলেন! আমার নিজের লজ্জা লাগছে। আমরা কী জবাব দেব বিলকিসকে!” এহেন মন্তব্য করার পরেই শাবানাকে কটাক্ষ করেন নরোত্তম।

[আরও পড়ুন: বেকারত্বের জালে দেশ, সতর্ক না হলে আরও খারাপ হবে পরিস্থিতি! আশঙ্কা অর্থনীতিবিদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement