shono
Advertisement

সাংসদ পদ ফিরে পেয়েই ওয়ানড় যাচ্ছেন রাহুল, অভ্যর্থনা জানাতে তৈরি কেরল কংগ্রেস

সোমবারই সাংসদ পদ ফিরে পেয়েছেন রাহুল।
Posted: 03:16 PM Aug 08, 2023Updated: 04:14 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য সাংসদ পদ ফিরে পেয়েছেন তিনি। এবার ২ দিনের সফরে ওয়ানড়ে যাচ্ছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আগামী ১২ ও ১৩ আগস্ট তিনি তাঁর লোকসভা কেন্দ্রে যাবেন বলে জানা গিয়েছে। এই সফরে তাঁকে বিরাট অভ্যর্থনা জানাতে প্রস্তুত হচ্ছে কেরল কংগ্রেস।

Advertisement

কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল টুইটারে লিখেছেন, ‘১২-১৩ আগস্ট রাহুল গান্ধী তাঁর লোকসভা কেন্দ্র ওয়ানড়ে যাবেন। ওয়ানড়ের মানুষরা উল্লসিত তাঁদের গণতন্ত্র, সংসদে তাঁদের কণ্ঠ ফিরে এসেছে দেখে। রাহুলজি কেবল সাংসদ মাত্র নন। তিনি ওখানকার পরিবারের একজন সদস্য।’

[আরও পড়ুন: মণিপুর নিয়ে কমিটি গড়ল সুপ্রিম কোর্ট, ত্রাণ-পুনর্বাসন খতিয়ে দেখবেন ৩ মহিলা]

উল্লেখ্য, সোমবার সকালেই লোকসভার (Loksabha) সচিবালয় জানিয়ে দেয়, সুপ্রিম কোর্টের নির্দেশের ভিত্তিতেই রাহুল গান্ধীকে সাংসদ পদ ফিরিয়ে দেওয়া হচ্ছে। তারপরেই বাদল অধিবেশনে (Parliament Monsoon Session) যোগ দিতে সংসদ ভবনে পৌঁছন রাহুল। গাড়ি থেকে নেমে হাসিমুখে সাংবাদিকদের দিকে হাত নাড়েন তিনি। তবে কোনও কথা বলতে চাননি। তারপরেই দেখা যায়, টুইটারের বায়ো পালটে ফেলেছেন ওয়ানড়ের (Wayanad) কংগ্রেস সাংসদ। প্রসঙ্গত, পদ খারিজ হওয়ার পরে তাঁর বায়োতে লেখা ছিল, ‘ডিস-কোয়ালিফায়েড সাংসদ’। সূত্রের খবর, রাহুল তাঁর হারানো বাংলোটিও ফিরে পাচ্ছেন। 

এদিকে মঙ্গলবারই অসমের সাংসদ গৌরব গগৈ প্রধানমন্ত্রী মোদিকে কটাক্ষ করেছেন। তিনি দাবি করেছেন মণিপুর ইস্যুতে এখনও পর্যন্ত সংসদে ‘মৌনব্রত’ পালন করছেন প্রধানমন্ত্রী। আর তাঁর এই নীরবতা ভঙ্গ করতেই বিরোধীরা অনাস্থা প্রস্তাব এনেছে। এদিকে এনসিপি সাংসদ ও শরদ পওয়ারের কন্যা সুপ্রিয়া সুলে বলেছেন, মণিপুরের মুখ্যমন্ত্রী বিরেন সিংকে অবিলম্বে ইস্তফা দিতে হবে। এই পরিস্থিতিতে সংসদে রাহুল কী বলেন, সেদিকে নজর ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: কোণঠাসা কেজরি! রাজ্যসভায় পাশ দিল্লির আমলা নিয়ন্ত্রণ বিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement