shono
Advertisement
Kanhaiya Kumar

দিল্লি প্রদেশ সভাপতির ইস্তফার পরই কংগ্রেস কর্মীদের নিশানায় 'বহিরাগত' কানহাইয়া

'বহিরাগত প্রার্থী নয়, স্থানীয় কর্মীদের টিকিট দিতে হবে', দাবি কংগ্রেস কর্মীরা।
Posted: 04:06 PM Apr 28, 2024Updated: 04:06 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানহাইয়া কুমারের বিরোধিতায় কার্যত অগ্নিগর্ভ দিল্লির কংগ্রেস (Congress)। রবিবারই দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছেড়েছেন অরবিন্দর সিং লাভলি। তাঁর পদত্যাগপত্র প্রকাশ্যে আসার পরেই কানহাইয়ার বিরুদ্ধে সুর চড়িয়েছেন দলীয় কর্মীদের একাংশ। তাঁদের দাবি, বহিরাগত কানহাইয়া নয়, লোকসভায় টিকিট দেওয়া হোক স্থানীয় প্রার্থীকে।

Advertisement

রবিবার সকাল থেকেই দিল্লির (Delhi) কংগ্রেসে ঘটনার ঘনঘটা। লোকসভা ভোটের (Lok Sabha 2024) মধ্যেই নিজের পদ থেকে ইস্তফা দেন আপের প্রবল বিরোধী অরবিন্দর। যদিও তিনি দল ছাড়েননি। রবিবার সকালে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে পদত্যাগপত্র পাঠিয়ে দেন অরবিন্দর। পাশাপাশি আপের সঙ্গে জোট নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: সেক্স স্ক্যান্ডাল ফাঁস! তদন্ত শুরু হতেই দেশ ছাড়লেন প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার নাতি

ওই চিঠিতে কানহাইয়া কুমারের (Kanhaiya Kumar) ব্যাপক সমালোচনা করেছেন অরবিন্দর। তিনি লেখেন, "দিল্লির মুখ্যমন্ত্রীর প্রশংসা করে মিডিয়ার কাছে ভুল বার্তা দিয়েছেন উত্তর পূর্ব দিল্লি কেন্দ্রের প্রার্থী। এটা পার্টি লাইনের বিরোধী। স্থানীয় কংগ্রেস কর্মীদের আবেগেও আঘাত করেছেন।" প্রসঙ্গত, আপের (AAP) সঙ্গে জোট দিল্লি কংগ্রেসের অনেকেই মানতে পারেন না। এই জোটের সূত্র অনুযায়ী, কংগ্রেস ৩ আসনে লড়ছে। আর আপ চার আসনে। সূত্রের দাবি, লাভলি দলের প্রার্থী বাছাই নিয়েও অসন্তুষ্ট ছিলেন। নিজে প্রার্থী হতে চেয়েও টিকিট পাননি। সেটাই তাঁর ক্ষোভের মূল কারণ।

কিন্তু অরবিন্দরের পদত্যাগের খবর প্রকাশ্যে আসতেই কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন কানহাইয়ার অফিসে। লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে নয়া অফিস খুলেছেন কানহাইয়া। রবিবার সেই অফিসের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। তাঁদের হাতে ছিল পোস্টার। 'বহিরাগত প্রার্থী নয়, স্থানীয় কর্মীদের টিকিট দিতে হবে', এই পোস্টার নিয়ে শুরু হয় বিক্ষোভ।

[আরও পড়ুন: ‘দিল্লির রাবড়ি দেবী’, সুনীতাকে কটাক্ষ করে রাজধানীতে পোস্টার বিজেপির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবারই দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছেড়েছেন অরবিন্দর সিং লাভলি।
  • রবিবার সকালে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে পদত্যাগপত্র পাঠিয়ে দেন অরবিন্দর। পাশাপাশি আপের সঙ্গে জোট নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।
  • লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে নয়া অফিস খুলেছেন কানহাইয়া।
Advertisement