shono
Advertisement

রামায়ণ সিরিয়ালের পর এমন হাসি শুনিনি, মোদির মন্তব্যের প্রতিবাদে অচল রাজ্যসভা

কংগ্রেস সাংসদ রেণুকা চৌধুরির অট্টহাসি শুনে মন্তব্য মোদির, দেখুন সেই ভিডিও।
Posted: 12:31 PM Feb 08, 2018Updated: 12:46 PM Feb 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভায় শক্তি দেখাতে উঠেপড়ে লাগল কংগ্রেস। নয়া কোনও ইস্যু না থাকলেও এবার দলীয় নেত্রী রেণুকা চৌধুরিকে নিশানা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কটাক্ষের প্রতিবাদে বৃহস্পতিবার রাজ্যসভা কার্যত অচল করে রাখল কংগ্রেস। কংগ্রেস নেতৃত্ব এই মন্তব্যের তীব্র নিন্দা করে। বিরোধীদের হইচইয়ে সকাল থেকেই দফায় দফায় মুলতুবি করে দিতে হয় রাজ্যসভা। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুর বিরুদ্ধেও পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলেছে কংগ্রেস।

Advertisement

ঠিক কী ঘটেছিল রাজ্যসভায়?

বুধবার সংসদের উচ্চকক্ষে যখন প্রধানমন্ত্রী ভাষণ দিচ্ছিলেন, সেই সময় জোরে জোরে হেসে ওঠেন রেণুকা চৌধুরি। তাঁর আচরণের জন্য রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু তাঁকে ধমকও দেন। তখন মোদি খানিকটা হালকা মেজাজে, রসিকতার ছলে মোদি বলেন, ‘সভাপতিজি আমি আপনাকে অনুরোধ করছি, রেণুকাদেবীকে দয়া করে কিছু বলবেন না। রামায়ণ সিরিয়ালের পর এমন হাসি শোনার সৌভাগ্য আমার হয়নি।’ মোদির এই রসিকতায় হেসে ওঠেন বিজেপির অন্যান্য সাংসদরাও। তারপরই প্রধানমন্ত্রীর এই মন্তব্য একজন মহিলার প্রতি কার্যত অসম্মান বলে ঝাঁপিয়েছে কংগ্রেস। প্রধানমন্ত্রীকে স্বাধিকার ভঙ্গের নোটিস পাঠানোর হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

টুইটারে ‘মোদি অ্যান্টি ওম্যান’ বলে প্রচার শুরু করেছে কংগ্রেস। সেখানে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্যসভার সাংসদ রেণুকা চৌধুরিকে সংসদের মধ্যেই অসম্মান করেছেন প্রধানমন্ত্রী- এই সুরে প্রচার চালাচ্ছে কংগ্রেস। আসরে নেমেছেন খোদ আক্রান্তও। রেণুকাদেবী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাঁকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। এটা একজন মহিলা হিসাবে তাঁর পক্ষে অবমাননাকর। বলেন, ‘আমিও কারও স্ত্রী, আমার দুই সন্তান রয়েছে। প্রধানমন্ত্রীর ক্যাবিনেট মন্ত্রীরা এই কুরুচিকর মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিচ্ছেন। উনি কী করে নারীর ক্ষমতায়ন নিয়ে বড় বড় কথা বলেন?’ অবশ্য পালটা তাঁকে বিঁধতে কসুর করেনি বিজেপিও। কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু এদিন টুইটারে লিখেছেন, ‘এমন হাসি শুনেও প্রধানমন্ত্রী বিরক্ত হননি’। মোদি যা বলেছেন, রসিকতা করেই বলেছেন, ইঙ্গিত রিজিজুর।

দেখুন সেই ভিডিও যেটি পোস্ট করায় রিজিজুর সমালোচনা করে কংগ্রেস:

Despite such vexatious laugh by Renuka Chaudhary ji PM Narendra Modi ji didn’t get irritated. pic.twitter.com/pc5TGOYhZV

— Kiren Rijiju (@KirenRijiju) February 8, 2018


Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement