shono
Advertisement

উপরাষ্ট্রপতিকে ভেঙিয়েছেন মোদিও! পুরনো ভিডিও শেয়ার করে স্মরণ করাল কংগ্রেস

মোদিকে পালটা আক্রমণ কংগ্রেসের।
Posted: 09:25 AM Dec 21, 2023Updated: 10:07 AM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়ের মিমিক্রি কাণ্ডকে ইস্যু করে বিজেপি যখন সংসদে ‘হল্লা’ করার চেষ্টা করছে, তখন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পুরনো ‘কীর্তি’ শেয়ার করল কংগ্রেস। হাত শিবিরের দাবি, তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায় প্রথম নন, অতীতে সংসদে দাঁড়িয়ে উপরাষ্ট্রপতিকে ভেঙিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

Advertisement

কংগ্রেস (Congress) নেতা জয়রাম রমেশ ২০১৭ সালের ১০ আগস্টের একটি ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, তৎকালীন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির বিদায়ী ভাষণে তাঁকেই নকল করছেন মোদি। কল্যাণ বন্দ্যোপাধ্যায় যেভাবে অঙ্গভঙ্গি করছিলেন, সেভাবে অঙ্গভঙ্গি না করলেও লোকসভার সেই ভাষণে মোদি রীতিমতো নকল করেছেন হামিদ আনসারিকে।

[আরও পড়ুন: আরও দামি ডিম-মুরগির মাংস, কেক-পিকনিকের জেরে হু হু করে বাড়ছে দাম]

ভিডিও শেয়ার করে জয়রাম রমেশ বলছেন, ২০১৭ সালের ১০ আগস্ট হামিদ আনসারির বিদায়ী ভাষণে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তাঁকে ভেঙিয়েছেন। হামিদ আনসারি দেশের অন্যতম সেরা কুটনীতিকদের একজন ছিলেন। ১০ বছর উপরাষ্ট্রপতি পদে ছিলেন। অথচ তাঁর পরিচিতিকে তাঁর ধর্মের সঙ্গে জুড়ে দিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী। যে প্রধানমন্ত্রী এই ধরনের লজ্জাজনক কাজ করতে পারেন, “তাঁর এবং তাঁর অনুগামীদের অন্যের অপমান নিয়ে হইচই করাটা দ্বিচারিতা ছাড়া কিছুই নয়।”

[আরও পড়ুন: বড়দিনের শহরে রাস্তা আটকে কেকের পসরা, মাসে মোটা টাকা জরিমানা পুরসভার]

আসলে জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankar) নকল করে যে বিতর্কের জন্ম দিয়েছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ভোটবাক্সে সেই বিতর্কের ফায়দা তুলতে চেষ্টার কসুর করছে না বিজেপি। ধনকড়ের এই ‘অপমান’কে একাধারে উপরাষ্ট্রপতি, সংবিধান, এবং জাট সম্প্রদায়ের অপমান হিসাবে দেখানো হচ্ছে। উপরাষ্ট্রপতির অপমানকে ইস্যু করে গেরুয়া শিবির শুধু যে বিরোধীদের আক্রমণ করছে তাই নয়, একই সঙ্গে সংসদে হানা, বিরোধীদের সাসপেনশনের মতো ইস্যুগুলিকেও ছুঁড়ে ফেলে দিচ্ছে। সম্ভবত সেকারণেই পালটা এল কংগ্রেসের তরফে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement