shono
Advertisement
Congress

হরিয়ানা-কাশ্মীরে ভোটগণনার আগেই শুরু উৎসব, উচ্ছ্বাসে মেতে কংগ্রেস কর্মীরা

Published By: Anwesha AdhikaryPosted: 08:09 AM Oct 08, 2024Updated: 08:41 AM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, সাফল্য আসবেই। তাই ভোটগণনা শুরুর আগেই দেশজুড়ে উৎসবে মেতে উঠলেন কংগ্রেসের নেতা-কর্মীরা। মঙ্গলবার হরিয়ানা এবং জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হবে। তবে গণনা শুরুর আগেই দেশের নানা প্রান্তে ধরা পড়েছে উচ্ছ্বসিত কংগ্রেস শিবিরের ছবি। কাশ্মীরে কড়া নিরাপত্তার মধ্যেই সকাল আটটায় শুরু হয়েছে ভোটগণনা। ৯টার সময়ে প্রথম রাউন্ডের ফলাফল প্রকাশ্য়ে আসতে পারে।  

Advertisement

৩৭০ ধারা বিলোপ হওয়ার পরে প্রথমবার বিধানসভা নির্বাচন হয়েছে জম্মু ও কাশ্মীরে। তিন দফায় কড়া নিরাপত্তার মধ্যে ভোট দিয়েছেন আমজনতা। ১০ বছর পরে বিধানসভা নির্বাচনে জিতে জম্মু-কাশ্মীরে সরকার গড়বে কে? বুথ ফেরত সমীক্ষা বলছে, ক্ষমতায় আসতে চলেছে এনসি ও কংগ্রেসের জোট অর্থাৎ ইন্ডিয়া জোট। কাশ্মীরে ৪৭ ও জম্মু ৪৩, মোট ৯০ আসনের মধ্যে ৪০-৪৮টি যেতে পারে জোটের ঝুলিতে, এমনটাই ইঙ্গিত মিলেছে বুথফেরত সমীক্ষায়। তবে কয়েকটি সমীক্ষায় বলা হয়েছে, উপত্যকায় ভোটের ফলাফল ত্রিশঙ্কু হতে পারে। 

অন্যদিকে, হরিয়ানায় এককভাবে সরকার গড়তে চলেছে কংগ্রেস, এমনটাই দাবি করা হয়েছে এক্সিট পোলে। ৭টি বুথ ফেরত সমীক্ষার সারমর্ম, হরিয়ানায় কম-বেশি ৪৯ থেকে ৬৪টি আসন নিয়ে ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস। উল্লেখ্য, ৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভায় ম্যাজিক ফিগার ৪৬। বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস বাস্তবে পরিণত হলে, হরিয়ানায় বিজেপির ক্ষমতাচ্যুত হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।

এক্সিট পোলে দুই রাজ্যে সাফল্যের গন্ধ পেয়েই উৎসবে মেতে উঠেছে কংগ্রেস। দিল্লিতে দলের সদর দপ্তরের সামনে সকাল থেকেই ভিড় জমাতে থাকেন হাত শিবিরের কর্মীরা। বিশেষ ডিজাইনের টি-শার্ট পরে ঢোল বাজিয়ে সেলিব্রেশন শুরু করেছেন তাঁরা। তার মধ্যেই সকাল আটটায় শুরু হয় ভোটগণনা। তবে ফল প্রকাশের আগেই দলীয় পতাকা উড়িয়ে উচ্ছ্বাসে মেতেছেন কংগ্রেস কর্মীরা।  

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৩৭০ ধারা বিলোপ হওয়ার পরে প্রথমবার বিধানসভা নির্বাচন হয়েছে জম্মু ও কাশ্মীরে। তিন দফায় কড়া নিরাপত্তার মধ্যে ভোট দিয়েছেন আমজনতা।
  • হরিয়ানায় এককভাবে সরকার গড়তে চলেছে কংগ্রেস, এমনটাই দাবি করা হয়েছে এক্সিট পোলে।
  • এক্সিট পোলে দুই রাজ্যে সাফল্যের গন্ধ পেয়েই উৎসবে মেতে উঠেছে কংগ্রেস। দিল্লিতে দলের সদর দপ্তরের সামনে সকাল থেকেই ভিড় জমাতে থাকেন হাত শিবিরের কর্মীরা।
Advertisement