shono
Advertisement

মোদি-মন্তব্যে সাংসদ পদ খুইয়েছিলেন রাহুল, সেই কোলারে ধুয়ে সাফ বিজেপি, জয়জয়কার কংগ্রেসের

কোলারের ৮ বিধানসভার পাঁচটিতেই জিতেছে কংগ্রেস।
Posted: 09:30 PM May 13, 2023Updated: 09:39 PM May 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি পদবি নিয়ে বিতর্কিত মন্তব্যে করে অনেক কিছু খুইয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আদালতের সাজার পর হাতছাড়া হয়েছে সাংসদ পদ। রাতারাতি দিল্লির সরকারি বাংলো ছাড়তে হয়েছে। সঙ্গে ‘বিনামূল্যে’ গেরুয়া শিবিরের জ্বালাময়ী কটাক্ষ। তবে কর্ণাটক বিধানসভা ভোটে (Karnataka Assembly Election) কংগ্রেসের (Congress) বিপুল জয় অনেক কিছুই ফিরিয়ে দিল তরুণ নেতাকে। এমনকী যে কোলারে দাঁড়িয়ে মোদি পদবি নিয়ে মন্তব্য করেছিলেন তিনি, সেখানেও এবার কংগ্রেসের জয়জয়কার। অপরপক্ষে মুছে গেল বিজেপি (BJP)।

Advertisement

২০১৯ সালে লোকসভা ভোটের আগে কোলারে প্রচারে গিয়ে ‘মোদি-পদবি’ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রাহুল গান্ধী। পৃথিবীর দ্বিতীয় গভীরতম সোনার খনি ছিল যে কোলারে, সেখানে জনসভায় দাঁড়িয়ে তিনি বলেছিলেন, “কেন সব চোরেদের মোদি পদবী হয়?” এরপরই লোকসভা ভোটে কোলারে হারের মুখ দেখতে হয়েছিল কংগ্রেসকে। অনেকেই এর জন্য রাহুলকে দায়ী করেছিলেন। যেহেতু সেবারই ওই এলাকায় প্রথমবার জয়ের স্বাদ পায় বিজেপি। যদিও চলতি বিধানসভা ভোটে সব অঙ্কই যেন গেরুয়া শিবিরের বিপক্ষে, উলটে বললে রাহুল গান্ধীর দলের পক্ষে সবকিছুই।

[আরও পড়ুন: রাজস্থানে দ্বাদশের ছাত্রীকে গণধর্ষণ করে খুন ৩ সহপাঠীর! দুর্ঘটনা বলে চালানোর অভিযোগ]

২০১৯-এর লোকসভার পর ২০২৩-এর বিধানসভা। মাঝে মোটে চার বছরের ব্যবধান। এতেই সব হিসেব বদলে গেল। কোলার লোকসভা কেন্দ্রের অন্তর্গত আটটি বিধানসভা কেন্দ্রেই ভরাডুবি হয়েছে বিজেপির। আটটির মধ্যে পাঁচটিতে জয় পেয়েছে কংগ্রেস। ৩টি বিধানসভা আসনে জয়লাভ করেছেন জেডিএস (JDS) প্রার্থীরা। বিতর্কিত কোলারে কার্যত ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল। উল্লেখ্য, কোলার থেকেই বিধানসভার ভোটপ্রচার শুরু করেছিলেন রাহুল গান্ধী।   

[আরও পড়ুন: শিব না সিদ্দা? কর্ণাটকের মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement